Home » জনগণকে হ্যান্ডশেক না করার অনুরোধ চীন সরকারের!

জনগণকে হ্যান্ডশেক না করার অনুরোধ চীন সরকারের!

অনলাইন ডেস্ক: চীনে আশঙ্কাজনকহারে বেড়ে চলেছে করোনাভাইরাসের সংক্রমণ। এ অবস্থায় দেশটির জনগণকে পরস্পরের সঙ্গে অভিবাদন জানানোর সময় হাত না মেলাতে আহ্বান জানিয়েছে চীনের রাজধানী বেইজিংয়ের স্বাস্থ্য কর্তৃপক্ষ।

দেশটির স্থানীয় সময় রোববার সকালে শহরের মুঠোফোন ব্যবহারকারীদের কাছে ক্ষুদে বার্তা পাঠিয়ে এ আহ্বান জানানো হয় বলে বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে।

এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত ৫৬ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আক্রান্ত রোগীর সংখ্যা অন্তত দুই হাজার।

প্রাণঘাতী নতুন এ ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ায় দেশ এখন মারাত্মক পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন চীনের প্রেসিডেন্ট শি চিনপিং। চীনের নববর্ষের অনুষ্ঠানে সরকারি কর্মকর্তাদের নিয়ে করা এক বিশেষ বৈঠকে এ মন্তব্য করেছেন তিনি।

এ ভাইরাস ছড়িয়ে পড়ার ফলে চীনাদের মধ্যে ব্যাপক মাত্রায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তারা বলছেন, তিয়েনআনমেন স্কয়ার এবং ইম্পেরিয়াল কলেজ থেকে শুরু করে সব জায়গাই ফাঁকা। লোকজন নেই বললেই চলে। অনেক পর্যটন কেন্দ্র বন্ধ রয়েছে। তারা দুশ্চিন্তায় রয়েছেন। তবে তারা বিশ্বাস করেন সরকার এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারবে।

এশিয়ার কয়েকটি দেশ ছাড়াও এ ভাইরাস ছড়িয়েছে যুক্তরাষ্ট্র, ইউরোপ ও অস্ট্রেলিয়ায়। সেসব জায়গায় চিকিৎসকদের সতর্ক অবস্থানের নির্দেশনা দেওয়া হয়েছে। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে হংকংয়ে সর্বোচ্চ মাত্রার জরুরি অবস্থা জারি করেছে স্থানীয় প্রশাসন।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *