১১ই জুলাই, ২০২০ ইং , ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ অর্থনীতি

এক রাতেই পেঁয়াজের দাম দ্বিগুণ

অনলাইন সংস্করণ: পেয়াজের ঝাঁজ যখন একটু কমে মানুষের হাতের নাগালে তখনই নাটোরে আবার ঊর্ধ্বগতির দিকে। কেজিপ্রতি ৮০ টাকা বিক্রি হওয়া নতুন পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে ১৬০টাকায়। আকারভেদে পেঁয়াজের দাম ওঠানামা করছে ১৫০ থেকে ১৬০ টাকায়।

শুক্রবার (৩ জানুয়ারি) নাটোর শহরের বিভিন্ন বাজারে ঘুরে পেঁয়াজের এমন দাম বৃদ্ধি লক্ষ্য করা যায়। অন্যদিকে কাঁচাবাজারগুলোতে পেঁয়াজ বিক্রি হয়েছে ১৩০ থেকে ১৪০টাকা কেজি দরে।

এদিকে আচমকা পেয়াজের দাম শুনে হতবাক ক্রেতারা। দাম বাড়ায় চাহিদার তুলনায় কম পেঁয়াজ কিনেছেন অনেকে। হঠাত এমন দাম বৃদ্ধির কারণ হিসেবে ব্যবসায়ীরা জানান, বাজারে পেঁয়াজের সরবরাহ কম। গত কয়েকদিনের শৈত্যপ্রবাহে জমির পেঁয়াজ কিছুটা নষ্ট হয়েছে। এ কারণে বাজারে পেঁয়াজের ঘাটতির সৃষ্টি করেছে। এক ব্যবসায়ী বলেন, দেশি পেঁয়াজ শীতজনিত বৈরি আবহাওয়ায় নষ্ট হয়েছে। তবে দাম অচিরেই কমে যাবে।

তিনি বলেন, শুক্রবার মধ্য রাত থেকে সকাল পর্যন্ত টানা বৃষ্টির কারণে পেঁয়াজ বাজারে আনেন নি অনেক ব্যবসায়ী। হঠাৎ সরবরাহ বন্ধ হওয়ায় ঘাটতির কারণে দাম বেড়ে গেছে। এদিকে কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) বাগাতিপাড়া শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আল আফতাব খান অভিযোগ করেন, ‘পেঁয়াজের বাজারের স্থিতিশীলতা নষ্টে বৈরী আবহাওয়ার অজুহাত তুলে আবারও তৎপর হচ্ছে একটি সিন্ডিকেট।’

Leave a comment