Home » জ্ঞানের আলো ছড়াতে আপনাদের মহৎ উদ্যোগ: মুফতি এ টি এম আব্দুর রহমান

জ্ঞানের আলো ছড়াতে আপনাদের মহৎ উদ্যোগ: মুফতি এ টি এম আব্দুর রহমান

জ্ঞানের আলো ছড়াতে আপনাদের মহৎ উদ্যোগ শিক্ষক ও শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাবে।
মুফতি এ টি এম আব্দুর রহমান (উপদেষ্টা আঞ্জুমানে আল-ইসলাহ ইউকে)।

১২তম বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি মুফতি এ টি এম আব্দুর রহমান সাহেব বলেন, “কারী মাওলনা আব্দুল মোছাব্বির (রাহিমাহুল্লাহ্ ) ও মুফতি আব্দুল খালিক (রাহিমাহুল্লাহ্ ) স্মৃতি বৃত্তির মতো এমন মহৎ উদ্যোগ শিক্ষক ও শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাবে। ছাত্র ছাত্রীদের মেধা বিকাশে বিগত এক যুগ ধরে আপনারা যে খেদমত আঞ্জাম দিচ্ছেন ভবিষ্যত প্রজন্মের জন্য তা অনুস্মরণীয় হয়ে থাকবে। ইনশাআল্লাহ পরকালে এর উত্তম প্রতিদান পাবেন।
অন্যান্য বক্তারা তাদের বক্তব্যে বলেন: জ্ঞান অর্জন করা সকল শিক্ষার্থীর নৈতিক দায়িত্ব ও কর্তব্য। জ্ঞান অর্জন ছাড়া কোনো মানুষ তাঁর জীবনকে সুষ্ঠু ও সুন্দর করতে পারবে না। এজন্য নিজকে সঠিক জ্ঞানে জ্ঞানি করা সবার আগে দরকার। নিজের জ্ঞানকে সবার মাঝে ছড়িয়ে দেওয়া সম্ভব হলে সমাজ ও দেশ লাভবান হবে। শিক্ষার আলোয় জাগাতে হবে সকল শিক্ষার্থীর মন প্রাণ।

২/১/২০২০ বৃহস্পতিবার, এলাহাবাদ আলিম মাদ্রাসার কনফারেন্স হলে প্রতি বছরের ন্যায় এবারও কারী মাওলানা আব্দুল মোছাব্বির (রাহিমাহুল্লাহ্) ও মুফতি আব্দুল খালিক (রাহিমাহুল্লাহ্ ) বৃত্তি প্রদান অনুষ্টান হয়। এলাহাবাদ আলিম মাদ্রাসার শিক্ষক এরশাদ সাহেবের সঞ্চালনায় শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন দশাখিল নবম শ্রেণির ছাত্র আমীর, না’তে রাসূল (সা.) পরিবেশন করেন আলিম প্রথম বর্ষের ছাত্র মোহাম্মদ তাজ উদ্দিন ।

বিশেষ অতিথি ছিলেন মাওলানা আকম আব্দুন নুর সাহেব (সাবেক অধ্যক্ষ সিঙ্গেরকাছ আলিম মাদ্রাসা), মাওলানা মাহবুবুল ওয়াছেহ সাহেব সাহেবজাদায়ে মুফতি আব্দুল খালিক (রাহিমাহুল্লাহ্ ), মাওলানা মুখলিছুর রহমান সাহেব উপাধ্যক্ষ অত্র মাদরাসা। সভাপতিত্ব করেন অধ্যক্ষ আবু তাহির মোহাম্মদ হোসাইন ।
উক্ত বৃত্তি প্রধান অনুষ্টানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন: মাওলানা আ ফ ম আহমদ হুসাইন সাহেব (আরবি প্রভাষক), আলতাবুর রহমান সাহেব (বাংলা অধ্যাপক), এটি এম নুর উদ্দিন সাহেব, মাওলানা আব্দুল মোমিন সাহেব, মাওলানা ফারুক আহমদ সাহেব, আব্দুর রহিম সাহেব, মৌলভীঃ ক্বারী ওলীউর রহমান সাহেব, মৌলভীঃ মিজান আহমদ সাহেব, হাফিজ মিসবাহুল আমিন সাহেব (মুহতামিম গোপালনগর হাফিজিয়া মাদ্রাসা)। এছাড়া বৃত্তি প্রদান অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন মাদ্রাসার সকল শিক্ষকবৃন্দ সহ অত্র এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। এতে ২৯ জন ছাত্র/ছাত্রীদেরকে বৃত্তির নগদ অর্থ ও সনদ প্রদান করা হয়। মিলাদ মাহফিল শেষে প্রধান অতিথি মুফতি এটিএম আব্দুর রহমান সাহেব বৃত্তি দাতা মাওলানা এম এ বাসিত আশরাফ সহ মুসলিম উম্মার সবার জন্য দোয়া করেন।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *