২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ আন্তর্জাতিকসিলেট

“যুক্তরাজ্য আওয়ামীলীগ ওল্ডহ্যাম শাখার সাধারণ সম্পাদক লাঞ্ছিত” সংবাদের প্রতিবাদ

নিউজ:
সুরমাভিউ২৪.কম নামক অনলাইন পোর্টালে গত ২৭শে ফেব্রুয়ারি প্রকাশিত “যুক্তরাজ্য আওয়ামীলীগ ওল্ডহ্যাম শাখার সাধারণ সম্পাদক মোফাজ্জিল খান লাঞ্ছিত” সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মোফাজ্জিল খান।

তিনি বিভিন্ন সংবাদ মাধ্যমে লিখিত বক্তব্য প্রদান করেন এবং তাঁর ফেইসবুক আইডিতে এর তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

তাঁর ফেইসবুক স্ট্যাটাস…
“সুরমাভিউ নামক একটি অনলাইন পত্রিকায়-আমার বিরুদ্ধে শতভাগ মিথ্যা ও বানোয়াট সংবাদের প্রতিবাদ জানাচ্ছি।
গত ২৬/০২/২০১৭ ইং তারিখে যুক্তরাজ্য আওয়ামীলীগের বর্ধিত সভা ছিল। উক্ত বর্ধিত সভায় যুক্তরাজ্যের বিভিন্ন শহরের আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক অংশ গ্রহন করেন। আমিও অংশ গ্রহন করি।বর্ধিত সভাটি শান্তিপূর্ণ ভাবে সমাপ্তি হয়। দলের বর্ধিত সভায় সাধারনত বিভিন্ন শাখা কমিটির কোন সমস্যা থাকলে তা নিয়ে আলোচনা করার সুযোগ থাকে। সেহেতু বর্ধিত সভায় তর্ক-বিতর্ক হয়েই থাকে। সেদিনও আমার সাথে অন্য ১/২ জনের সামান্য তর্ক বিতর্ক হয়েছিল।
গতকাল ফেইসবুকে দেখলাম আমার বিরুদ্ধে সুরমা ভিউ নামক অনলাইন পত্রিকায় ১০০% মিথ্যা ও মানহানিকর খবর চাপানো হয়েছে। ঐ বর্ধিত সভায় কি হয়েছিল তার সাক্ষী আছেন-যুক্তরাজ্য আওয়ামীলীগের সম্মানিত সভাপতি ও সম্মানিত সাধারন সম্পাদক সহ যুক্তরাজ্য আওয়ামীলীগের সম্মানিত নেতৃবৃন্দ। ঐ দিন কি হয়েছিল,যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক সাহেব কে ফোন করলেই জানতে পারবেন।
যে বা যারা এসব মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন করেছেন-তাহারা ঐদিনের বর্ধিত সভাকে বিতর্কিত করা অপচেষ্টা করছেন। তাই এসব অপপ্রচার করে আওয়ামীলীগ এবং যুক্তরাজ্য আওয়ামীলীগের নেতৃত্ব কে বিতর্কিত করার হীন উদ্দেশ্য সফল হবেনা। যুক্তরাজ্য আওয়ামীলীগের-সভাপতি জনাব সুলতান মাহমুদ শরীফ সাহেব ও সাধারন সম্পাদক-জনাব সৈয়দ সাজিদুর রহমান ফারুক সাহেবের নেতৃত্বে যুক্তরাজ্যের প্রতিটি শাখা কমিটি গুলো সুশৃঙ্খল ভাবে পরিচালিত হচ্ছে।
আমি ছাত্রলীগ/যুবলীগ করে এখন আওয়ামীলীগ করছি। আমি ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধু আদর্শের একজন কর্মী। আমি জাসদ/বাসদ/জামাত/বিএনপি থেকে আসি নাই। আমার রক্তে বঙ্গবন্ধু আদর্শ প্রবাহিত হয়।আমার রক্তে অন্য দলের মিশ্রিত রক্ত নাই।
আমার নেতৃত্বে সুশৃঙ্খল ভাবে পরিচালিত ওল্ডহ্যাম আওয়ামীলীগ চলছে-তা অনেকের সহ্য হয়না। এজন্য আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করছেন-আমি সেটা বুঝি।
তবে শতভাগ মিথ্যা ও মানহানিকর অপপ্রচারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো ইনশাআল্লাহ।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।”

এদিকে সিলেটের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ এর তীব্র নিন্দা জ্ঞাপন করেছেন।
বাংলাদেশ যুবলীগ বিশ্বনাথ উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক আলতাব হোসেন বলেন, “বিদেশের মাটিতে থেকেও স্বদেশি রাজনীতির প্রতি একনিষ্ঠ প্রাণের নাম মোফাজ্জিল খান। তাঁকে এভাবে হেয় প্রতিপন্ন করার পিছনে একটা কুচক্রি মহলের হাত রয়েছে।”
সূর্যোদয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি সোয়েদ শাকিল খান বলেন,”একজন প্রতিভাবান ও প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্বকে নিয়ে এরকম করা আসলেই দুঃখের ও কষ্টের। ভালো মানুষকে নিয়ে সমালোচনা হবেই। তবুও মুজিব আদর্শের সৈনিক হিসেবে এগিয়ে যাওয়াই হবে আসল পরীক্ষা”।

Leave a comment