Home » এবার ভিপি নুরের বিরুদ্ধে ধর্মীয় উসকানির মামলা করল ছাত্রলীগ

এবার ভিপি নুরের বিরুদ্ধে ধর্মীয় উসকানির মামলা করল ছাত্রলীগ

এবার ডাকসু ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্মীয় উসকানি ও অপপ্রচারের অভিযোগে মামলা দিয়েছে ছাত্রলীগ। ডিজিটাল সিকিউরিটি আইনে ছাত্রলীগ নেতা অর্ণব বাদী হয়ে নুরের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন ।

এ মামলায় ভিপি নুরের সঙ্গে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকেও আসামি করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের ধানমন্ডি জোনের অতিরিক্ত কমিশনার (এডিসি) আব্দুল্লাহিল কাফী।

তিনি বলেন, বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডি থানায় ভিপি নুরের বিরুদ্ধে ধর্মীয় উসকানি ও অপপ্রচার চালানোর অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদী ঢাবি ছাত্রলীগের জগন্নাথ হল শাখার প্রচার সম্পাদক অর্ণব।

ডিজিটাল সিকিউরিটি আইনের ২৫, ২৬, ২৯ ও ৩১ ধারায় নুর ও রাশেদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে বলে জানান ঢাবির এডিসি আব্দুল্লাহিল কাফী।

মামলার এজাহারে যা লেখা রয়েছে, নুর ও রাশেদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উসকানিমূলক তথ্য প্রচার করেছেন। তারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিভিন্ন ধরনের মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করেছেন।

গত ২২ ডিসেম্বর দুপুরে ডাকসুর ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। ওই হামলায় নুরসহ অন্তত ৩৪ জন আহত হন।

এরপর ছাত্রলীগ ও ডাকসুর ৩৭ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৪০-৫০ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেন ভিপি নুর।

এদিকে ২৯ জনকে আসামি করে শাহবাগ থানায় ভিপি নুরের বিরুদ্ধে চুরির মামলা দেয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলের ছাত্র ডি এম সাব্বির হোসেন। সূত্র: যুগান্তর

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *