Home » বাবরি ধ্বংসে জড়িত করসেবকদের বিরুদ্ধে মামলা তুলে নেওয়া হোক, মোদীকে চিঠি হিন্দু মহাসভার

বাবরি ধ্বংসে জড়িত করসেবকদের বিরুদ্ধে মামলা তুলে নেওয়া হোক, মোদীকে চিঠি হিন্দু মহাসভার

অনলাইন ডেস্ক : অযোধ্যায় মন্দির নির্মাণ এখন শুধু সময়ের অপেক্ষা। এবার বাবরি মসজিদ ধ্বংসে অভিযুক্ত করসেবকদের বিরুদ্ধে হওয়া মামলা তুলে নেওয়ার আবেদন জানাল অখিল ভারত হিন্দু মহাসভা। এনিয়ে তারা চিঠি লিখল খোদ প্রধানমন্ত্রীকে। হিন্দু মহাসভার প্রধান চক্রপাণি প্রধানমন্ত্রীকে লিখেছেন, ‘১৯৯২ সালে বাবরি মসজিদ আন্দোলনের সময় যেসব করসেবক নিহত হয়েছেন তাদের শহিদের মর্যাদা দেওয়া হোক।

এছাড়াও আন্দোলনে যাঁরা অংশ নিয়েছিলেন তাদের ‘ধার্মিক সেনানি’-র মর্যাদা দেওয়া হোক। ওই চিঠি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথকেও পাঠিয়েছে চক্রপাণি। তিনি লিখেছেন, ‘রাম লালার পক্ষেই রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। আদালত মেনে নিয়েছে বাবরির স্থলে মন্দির ছিল। তাই বাবরির মাথায় যে গম্বুজ ছিল তা আসলে মন্দিরের।

তাই করসেবকদের বিরুদ্ধে যে মামলা চলছে তা তুলে নেওয়া উচিত।’ বাবরি ধ্বংসকাণ্ডে নিহত করসেবকদের শহিদ ঘোষণা করার পাশাপাশি তাদের নামধাম অযোধ্যায় প্রচার করা প্রয়োজন বলেও চিঠিতে উল্লেখ করেছেন চক্রপাণি। করসেবকদের ধার্মিক সেনানি খেতাব দেওয়ার প্রস্তাবের মধ্যেই থেমে থাকেননি চক্রপাণি। তিনি আরও লিখেছেন, ওইসব ধার্মিক সেনানিরা আর্থিকভাবে অত্যন্ত দুর্বল। এদের বিভিন্ন সরকারি সুবিধা-সহ পেনশনও দিকে সরকার। জিনিউজ

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *