Home » আন্দোলন স্থগিত করেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ

আন্দোলন স্থগিত করেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ

ডেস্ক নিউজ : কোটা পদ্ধতি বাতিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণাকে স্বাগত জানিয়ে চলমান আন্দোলন স্থগিত করেছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

গেজেট না হওয়া পর্যন্ত আন্দোলন স্থগিতের থাকবে  সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

বৃহস্পতিবার সকাল ১১ টায় রাজু ভাস্কর্যের সামনে একটি সংবাদ সম্মেলনে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন এসব সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর কোটা বাতিলের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে  দুপুরে একটি আনন্দ মিছিল করার কথাও রয়েছে। পাশাপাশি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা স্বরূপ চিঠি পাঠাবে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

এর আগে গতকাল বিকেলে, সরকারি চাকরিতে কোটা থাকছে না, সংসদে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের পর এর বিভিন্ন দিক বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেয়ার কথা জানান তারা।

গত ৮ই এপ্রিল কোটা সংস্কারের দাবিতে শাহবাগ মোড়ে অবস্থান নেন আন্দোলনকারীরা। এ সময় যান চলাচল বন্ধ হয়ে গেলে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় বেশ কয়েক জন আহত হয়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ও টিএসসি এলাকায় অবস্থান নেন আন্দোলনকারীরা।

পরদিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে আলোচনার পর ৭ই মে পর্যন্ত আন্দোলন স্থগিত রাখার ঘোষণা এলেও পরে আন্দোলন চালিয়ে নেয়া হয়। এর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার বিকেলে জাতীয় সংসদে কোটা তুলে দেয়ার ঘোষণা দেন।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *