Home » জ্ঞানের বিশ্বে বাংলাদেশের তরুণরা নেতৃত্ব দেবে ড. জাফর ইকবাল

জ্ঞানের বিশ্বে বাংলাদেশের তরুণরা নেতৃত্ব দেবে ড. জাফর ইকবাল

শুদ্ধবার্তাটোয়েন্টিফোরডটকম: বিশিষ্ট শিক্ষাবীদ, কম্পিউটার বিজ্ঞানী, লেখক ও গবেষক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের স্বপ্ন বাস্তবায়নে নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্ধুদ্ধ হতে হবে। নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করা গেলে ৩০-৩৫ বছর পর বাংলাদেশ হবে বিশ্বের মধ্যে সবচেয়ে উন্নত দেশ। চিকিৎসা, গবেষণা ও পড়ালেখার জন্য একদিন বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানুষ আমাদের দেশে আসতে শুরু করবে। আগামী বিশ্ব হবে জ্ঞানের বিশ্ব। এই বিশ্বে আমাদের তরুণ প্রজন্ম নেতৃত্ব দেবে।

বুধবার দুপুরে শিবগঞ্জ সৈয়দ হাতিম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে পরিচয়পত্র বিতরণ ও শিক্ষক-অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি  একথা বলেন।

বিদ্যালয়  পরিচালনা কমিটির সভাপতি ও সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদের  সভাপতিত্বে এবং ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন-ইমজা’র সাবেক সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মনজুর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এলাইছ মিয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আতাউর রহমান, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল, টিলাগড় পঞ্চায়েত কমিটির সভাপতি আজিজুর রহমান মানিক, টিলাগড় পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক ছমর উদ্দিন মানিক, বিশিষ্ট রাজনীতিবীদ মো. ছানাওর, সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর সাজ্জাদুর রহমান সুজ্জাদ, সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মানিক,  এমসি কলেজের সহযোগী অধ্যাপক তৌফিক এজদানী চৌধুরী, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য শফিউল্লাহ শফি, ২১নং ওয়ার্ড কাউন্সিলর আবদুর রকিব তুহিন, বিশিষ্ট রাজনীতিবীদ মুহিবুর রহমান মুহিব, মুহিব উস সালাম রিজভী, আবদুল মতিন প্রমুখ।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *