২৪শে অক্টোবর, ২০১৯ ইং , ৯ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: বিপ্র দাস বিশু বিত্রম

আমার সম্পর্কে : নির্বাহী সম্পাদক
প্রচ্ছদ বিভাগ সিলেট

আল আরাফাহ্ ইসলামী ব্যাংক সিলেট জোনের “প্রিভেনশন অব মানি লন্ডারিং এণ্ড কমবেটিং ফাইনেন্সিং অব টেরোরিজম” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

আল আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর ট্রেনিং এণ্ড রিসার্চ ইনষ্টিটিউট এবং সিলেট জোনাল অফিসের যৌথ উদ্যোগে সিলেট জোনের অধীনস্থ সিলেট বিভাগের শাখা সমূহের শাখা ব্যবস্থাপকগন, দ্বিতীয় কর্মকর্তাগনসহ শাখার সর্বস্তরের কর্মকর্তাদের নিয়ে ০৪ অক্টোবর শুক্রবার দিনব্যাপী প্রিভেনশন অব মানি লন্ডারিং এন্ড কমবেটিং ফাইনেন্সিং অব টেরোরিজম” শীর্ষক এক কর্মশালা জেলরোডস্থ একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়।
ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সিলেট জোনের প্রধান মোঃ ফজলুর রহমান (আশরাফী) এর সভাপতিত্বে এবং জোনাল অফিসের দ্বিতীয় কর্মকর্তা ও ফাস্ট এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নুরুল আম্বিয়া চৌধুরীর পরিচালনায় কর্মশালার উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং ব্যাংকের প্রধান মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা মোহাম্মদ জুবায়ের ওয়াফা। অনুষ্ঠানের প্রধান অতিথি বক্তব্যে বলেন, মানিলন্ডারিং একটি গুরুতর অপরাধ এবং মানি লন্ডারিং দেশের অর্থনীতির জন্য মারাত্বক হুমকি স্বরুপ। তিনি আরো উল্লেখ করেন যারা মানি লন্ডারিং করে তারা যাতে কোনভাবেই ব্যাংকিং পরিসেবার আওতায় কোন আশ্রয় প্রশ্রয় না পায় সে জন্য ব্যাংকারদেরকে আরও তৎপর থাকার উপর গুরুত্ব আরোপ করে অধিকতর দক্ষতার সহিত কাজ করার জন্য তাগিদ প্রদান করেন। দিনব্যাপি কর্মশালায় আলোচকরা মানিলন্ডারিং
সভায় স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং উপ-প্রধান মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা মোঃ ইয়াহিয়া। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ব্যাংকের লালদিঘীরপাড় শাখার কর্মকর্তা ও এক্সিকিউটিভ অফিসার আহমদ সামস উদ্দীন।
সভায় অন্যান্যদের মধ্যে প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন ব্যাংকের মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ ডিভিশনের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট আশিকুর রহমান, এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ কামরুজ্জামান এবং ট্রেনিং এণ্ড রিসার্চ ইনষ্টিটিউট এর ফ্যাকাল্টি মেম্বার ড. আবুল ফজল।
ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধের বিভিন্ন কলাকৌশল এর উপর বিস্তারিত আলোচনা করেন ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জিন্দাবাজার শাখার এভিপি ও ব্যবস্থাপক মোঃ এ.এস.এম গৌছ উদ্দীন সিদ্দিকী, মাধবপুর শাখার এভিপি ও ব্যবস্থাপক মোঃ ফরহাদ আলী, বিয়ানীবাজার শাখার এভিপি ও ব্যবস্থাপক এ.কে.এম মিজানুর রহমান, রুপশপুর শ্রীমঙ্গল শাখার এভিপি ও ব্যবস্থাপক মোঃ কয়ছর খান, লালদিঘীরপাড় শাখার ব্যবস্থাপক মোঃ ফারুক মিয়া, মৌলভীবাজার শাখার ব্যবস্থাপক মোঃ মুজিবুর রহমান, আম্বর খানা শাখার ব্যবস্থাপক সৈয়দ মোয়াজ্জেম হোসেন, শাহজালাল উপশহর শাখার ব্যবস্থাপক মোহাম্মদ খাব্বাব চৌধুরী প্রমুখ।

Leave a comment