Home » সিলেটে আধা ঘন্টায় দ্বিগুণ পিয়াজের দাম

সিলেটে আধা ঘন্টায় দ্বিগুণ পিয়াজের দাম

মূল্যবৃদ্ধি এবং উৎপাদন সঙ্কট দেখিয়ে বাংলাদেশে পিয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা জারি করেছে ভারত সরকার। পিয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা পর থেকেই পিয়াজের দাম বৃদ্ধি ও বিক্রি বন্ধ করে দিয়েছেন সিলেটের খোলা বাজারের ব্যবসায়ীরা। জানা গেছে, প্রতি বছরের মতো এবারও মূল্যবৃদ্ধি এবং উৎপাদন সঙ্কটের কারণে পিয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা জারি করেছে ভারত। বাংলাদেশ সময় বিকাল ৪টার দিকে এ খবর সিলেটের বাজারে আসে।

বিকাল ৪টার দিকে সিলেটের খোলা বাজারে পিয়াজ ৬০-৬৫ টাকায় বিক্রি হলেও আধা ঘন্টার ব্যবধানেই সাড়ে ৪টার দিকে ৯০-১০০ টাকায় বিক্রি শুরু হয়। সন্ধ্যার পর তা বেড়ে ১০০-১৩০ টাকায় পৌছায়। পর্যাপ্ত মজুদ থাকা সত্ত্বেও অনেক ব্যবসায়ী আরো দাম বাড়ার আশায় বিক্রি বন্ধ করে দিয়েছেন বলে জানা গেছে। আর নতুন করে দাম বাড়ায় বিপাকে পড়েছেন পাইকার ও সাধারণ ক্রেতারা।

এদকে পিয়াজ রপ্তানি বন্ধের বিষয়ে রবিবার ভারতের ডিরেক্টরেট জেনারেল অব ফরেইন ট্রেড (ডিজিএফটি)’এর পক্ষ থেকে এক বিবৃতি জারি করা হয়। বিবৃতিতে বলা হয়েছে, আজ থেকে সমস্ত ধরনের (টাটকা ও হিমায়িত) পিয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পিয়াজের রপ্তানির ক্ষেত্রে নতুন নির্দেশিকা না আসা পর্যন্ত নিষেধাজ্ঞা বজায় থাকবে।’

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *