Home » সিলেট মুরারিচাঁদ কলেজ জিপিএ-৫ প্রাপ্তিতে চমক

সিলেট মুরারিচাঁদ কলেজ জিপিএ-৫ প্রাপ্তিতে চমক

এবার এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তিতে চমক দেখিয়েছে মুরারিচাঁদ কলেজ। সারা শিক্ষাবোর্ডে যেখানে ১০৯৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে, সেখানে মুরারিচাঁদ কলেজেই এসেছে ২৫৮টি। তবে ঐতিহ্যবাহী এই কলেজে এবার কিছুটা কমেছে পাশের হার। 

কলেজ সূত্রে জানা যায়, এবার এইচএসসি পরীক্ষায় মুরারিচাঁদ কলেজ থেকে ৪২১ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ৩০৭ জন ছাত্র ও ১১৬ জন ছাত্রী ছিল। পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে পাশ করেছে ৪১৬ জন। পাশের হার ছিল ৯৮.৮১ শতাংশ। যা গতবারের তুলনায় দশমিক ৩৮ ভাগ কম। গত বছর পাশের হার ছিল ৯৯.১৯ শতাংশ। 

এদিকে রেজাল্ট প্রকাশিত হওয়ার আগ থেকেই শিক্ষার্থীরা কলেজে আসতে থাকে। অবশেষে  অধ্যক্ষের  মাধ্যমে ফলাফল ঘোষণা করা হয়। এসময় শিক্ষার্থীদের মাঝে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। সেই সাথে চলে মিষ্টিমুখ করানো। 

জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী সাকিব তার অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলে, ‘রেজাল্টের জন্য খুবই চিন্তিত ছিলাম। অবশেষে কাঙ্খিত রেজাল্ট পেলাম।  সত্যিই খুব ভাল লাগছে।’

এবারের ফলাফল সম্পর্কে মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেন, আমাদের ছেলেমেয়েরা গতবছরের  চেয়ে অনেক ভাল ফলাফল করেছে। ভবিষ্যতে এটি আরো ভাল হবে বলে আশাপ্রকাশ করেন তিনি। 

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *