২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: বিপ্র দাস বিশু বিত্রম

আমার সম্পর্কে : নির্বাহী সম্পাদক
প্রচ্ছদ বিভাগ আন্তর্জাতিক

জেলের বাইরে আসবেন সলমন, জানা যাবে দুপুরে

ডেস্ক নিউজ : বলিউডের ‘ভাইজান’ কি শনিবার জামিন পাবেন? শনিবার দুপুরেই বিষয়টি স্পষ্ট হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। কারণ, দুপুর ২টোর পর সলমনের জামিন সংক্রান্ত মামলার রায় দেবেন বিচারক রবীন্দ্রকুমার জোশী।

এ দিন সকাল সাড়ে ১০টা নাগাদ জোধপুর সেশনস কোর্টে শেষ হয়েছে সলমন খানর জামিনের শুনানি। তার পরই বিচারক জোশী জানান, দুপুরে এ বিষয়ে রায় শোনাবেন তিনি।

তবে, এ দিন সকাল থেকে সলমনের জামিন সংক্রান্ত মামলা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। কারণ, শুক্রবার বিচারক রবীন্দ্রকুমার জোশী-সহ ৭২ জনকে বদলির নির্দেশ দেয় প্রশাসন। তবে, বিচারক বদলির এই প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে সাত দিন সময় লাগে। সে জন্য এ দিন জোশীর এজলাসেই হয় সলমনের জামিন সংক্রান্ত মামলার শুনানি।

২০ বছর আগেকার কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় পাঁচ বছরের কারাবাসের সাজা পাওয়ার পর থেকেই সলমনকে রাখা হয়েছে জোধপুর সেন্ট্রাল জেলে। শুক্রবার রাতে তাঁকে ডাল, রুটি, তরকারি খেতে দেওয়া হয়। জেল সূত্রে খবর, বিচারক বদলির খবর পেয়ে তিনি নাকি অস্থির হয়ে পড়েছিলেন। রাতে দু’চোখের পাতা এক করতে পারেননি।

জোধপুর সেশনস কোর্টে জামিনের আবেদন জানিয়ে, সলমনের তরফ থেকে বলা হয়েছে, যে সাক্ষীদের কথার উপর ভিত্তি করে এই মামলার সাজা ঘোষণা করা হয়েছে, তাঁদের মন্তব্য মোটেও গ্রহণযোগ্য নয়। শুক্রবার বেশ কিছুক্ষণ শুনানির পর রায়দান স্থগিত রেখেছিলেন বিচারপতি রবীন্দ্রকুমার জোশী

Leave a comment