Home » জম্মু-কাশ্মীরে বাস খাদে, নিহত ৩৩

জম্মু-কাশ্মীরে বাস খাদে, নিহত ৩৩

ভারতের জম্মু-কাশ্মীরে যাত্রীবাহী বাস পাহাড়ি রাস্তা থেকে খাদে পড়ে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৩ জন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২২ জন।আজ সোমবার স্থানীয় সময় সকাল ৭টা ৩০ মিনিটের দিকে কিশতোয়ার জেলায় এই হতাহতের ঘটনা ঘটে।ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, ৪৫ জন যাত্রী নিয়ে মিনিবাসটি কেশওয়ান থেকে কিশতোয়ারে যাচ্ছিল। পথে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি পাহাড় থেকে খাদে পড়ে যায়।

দুর্ঘটনার পর স্থানীয়রাই প্রথম উদ্ধার তৎপরতা শুরু করে। পরে তাদের সঙ্গে যোগ দেয় উদ্ধার কর্মী ও পুলিশ।জম্মু পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এম কে সিনহা জানিয়েছেন, এখন পর্যন্ত ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান চলছে। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে চিকিৎসকদের মতে, আহতদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

যদিও তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে বাসটিতে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন করা হচ্ছিল বলে ধারণা করছে পুলিশ।এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাজ্যের রাজনৈতিক ব্যক্তিত্বরা। প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এক টুইটে জানান, ‘কিশতোওয়ার থেকে অত্যন্ত খারাপ খবর এসেছে। মৃতদের আত্মার প্রতি সমাবেদনা জানাচ্ছি, যারা আহত, তাদের দ্রুত আরোগ্য কামনা করি।’ কাশ্মীরে পাহাড়ি সড়কে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে। আজকের দুর্ঘটনার মাত্র ৩ দিন আগে জম্মুর রাজৌরি-পুঞ্চ জেলা দুটির সংযোগ সড়ক মুঘল রোডে বাস খাদে পড়ে ১১ ছাত্র নিহত হয়েছিল।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *