Home » এইচএসসি পরীক্ষা নির্বিঘ্ন করতে এসএমপির গণবিজ্ঞপ্তি

এইচএসসি পরীক্ষা নির্বিঘ্ন করতে এসএমপির গণবিজ্ঞপ্তি

ডেস্ক নিউজ : আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে উচ্চ-মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি), আলীমসহ সমমানের পরীক্ষা। সিলেটে পরীক্ষা নির্বিঘ্ন ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসন ও সংশ্লিষ্ট বোর্ড কর্তৃপক্ষ ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। এ উপলক্ষে সিলেট মেট্রোপলিটন পুলিশ এসএমপি’র পক্ষ থেকে গণবিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।
এসএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মুহম্মদ আবদুল ওয়াহাবের পাঠানো মেইল বার্তায় গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সিলেট মেট্রোপলিটন পুলিশ এর আওতাধীন ২০ টি কেন্দ্রে এইচএসসি ও সমমানের পরীক্ষা চলাকালে পরীক্ষা কেন্দ্রের ২’শ গজের মধ্যে জনসাবেশ, মিছিল, ঢাকঢোল বাজানো, লাউন্ড স্পীকার ব্যবহার, অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ইট পাথর ইত্যাদি বহন, ব্যবহারসহ শান্তিশৃংখলা ও জননিরাপ্তার জন্য হুমকী স্বরূপ সকল কাজ নিষিদ্ধ করা হয়েছে।’
এসএমপি’র আওতাভুক্ত এসব কেন্দ্র হচেছ, নগরীর লামাবাজারের মদন মোহন কলেজ, চৌহাট্টার সরকারী মহিলা কলেজ, বাগবাড়ীর মইন উদ্দিন আদর্শ মহিলা কলেজ, চৌহাট্টার সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা, জালালাবাদের শাহ খুররম কলেজ ও সিরাজুল ইসলাম আলীম মাদ্রাসা, মদন মোহন কলেজ এর তারাপুর ক্যাম্পাস, আম্বরখানা বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, দক্ষিণ সুরমা কলেজ, সাউথ সুরমা উচ্চ বিদ্যালয়, কুচাই সরকারী প্রাথমিক বিদ্যালয়, ইছরাব আলী স্কুল ও কলেজ, জালালপুর ডিগ্রী কলেজ, জালালপুর উচ্চ বিদ্যালয়, জালালিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা, এমসি কলেজ এবং সিলেট সরকারী কলেজ।
উল্লেখ্য, সিলেট শিক্ষা বোর্ডের অধীনে এবার ৭১ হাজার ৫৬৩ জন ছাত্র-ছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশ নিচেছ। এবার প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে থাকছে বিশেষ সিকিউরিটি টেপযুক্ত খাম। শিক্ষার্থীদেরকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশ করতে হবে। বোর্ড ও শিক্ষকদের সমন্বয়ে ২৪টি ভিজিল্যান্স টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *