২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: বিপ্র দাস বিশু বিত্রম

আমার সম্পর্কে : নির্বাহী সম্পাদক
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

ধ্রুবতারার অায়োজনে ক্যাম্পেইন বরিশালে ১০ কোটি শিক্ষা বঞ্চিত মানুষের জন্য অামরা ১০ কোটি

শুদ্ধবার্তাটোয়েন্টিফোরডটকমঃ ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ও গনসারক্ষতা অভিযানের যৌথ অায়োজন দশ কোটি শিক্ষাবঞ্চিত মানুষের জন্য আমরা দশ কোটি আমাদের ভবিষ্যৎ আমরাই গড়বো! শীর্ষক ক্যাম্পেইন বরিশালে অনুষ্ঠিত হয়েছে।

২০১৬ সালে শান্তিতে নোবেল বিজয়ী কৈলাস সত্যর্থী -র 100 Million for 100 Million ক্যাম্পেইন এর কর্মসূচি হিসেবে পাঁচটি মহাদেশের হাজার হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে পালিত হয়েছে  Back to School Day। তারই ধারাবাহিকতায়, বাংলাদেশে এ কর্মসূচি আয়োজন করেছে বরিশালে।
আমাদের মাঝে শিক্ষা থেকে ঝরে পড়া ও সুবিধাবঞ্চিত শিশুদের কিভাবে জ্ঞানের আলোয় আলোকিত করা যায়, সে সংক্রান্ত পর্যালোচনা এবং তাদের বিদ্যালয়ে ফিরিয়ে আনতে কি পদক্ষেপ গ্রহণ করা জরুরী, সেসব বিষয় উঠে আসে ক্যাম্পেইনে।
(২৮শে মার্চ)  বুধবার বেলা সাড়ে ১১ টায় বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজে ধ্রুবতারা বিভাগীয় কমিটির সভাপতি শাহ সাজেদা এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বরিশাল – ২ অাসনের সাংসদ তালুকদার মোঃ ইউনুস।
এতে বিশেষ অতিথি ছিলেন, বিসিসির সাবেক প্যালেন মেয়র সৈয়দ মাহবুবুর অালম, বরিশাল প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এস এম জাকির,বরিশাল বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক মোঃ অালনঙ্গীর মোল্লা, অত্র বিদ্যালয়ের অধ্যক্ষ মেজর সিরাজ উকিল,গনসাক্ষরতা অভিযানে উপ প্রোগ্রাম অফিসার জামিল মোস্তাক,সেইন্ট বাংলাদেশ এনজিওর নিবার্হী পরিচালক মোঃ জাহাঙ্গীর হোসেন।
এসময় উপস্থিত ছিলেন, ধ্রুবতারার কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ পলাশ তালুকদার, ধ্রুবতারা অান্তার্জাতিক ভাষা শিক্ষা প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান সাইদুল ইসলাম মন্টু, সিইও ও ধ্রুবতারা কেন্দ্রীয় শিক্ষা ও প্রকাশনা সম্পাদক অলি অাহমেদ, প্রনী সম্পাদ ও কৃষি, মৎস সম্পাদক কেএম রুবেল মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য মোঃ মজিবর রহমান নাহিদ, বরিশাল বিভাগ কমিটির সম্পাদক মোঃ জিল্লুর রহমান সোহেলসহ প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন ধ্রুবতারা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নাজমুল মামুন শাকিল।
ক্যাম্পেইনে বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, মথুরানাথ মাধ্যমিক বিদ্যালয়, রুপাতলী মাধ্যমিক বিদ্যালয়, নূরীয়া মাধ্যমিক বিদ্যালয়, মমতাজ মজিদুলনেছা মাধ্যমিক বিদ্যালয়, বরিশাল বিএম স্কুলের পাচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে মতামত প্রকাশ করে।
আমরা আমাদের ভবিষ্যৎ মেরুদন্ডকে শক্ত করার দৃঢ় প্রত্যয় নিয়ে সামনে এগিয়ে যাই….।শপথ বাক্যপাঠ করা হয়।
শেষে সেরা ১০ মতামত প্রদান শিক্ষার্থীদের মাঝে পুরুষ্কার বিতরন করা হয়।

Leave a comment