২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: abdus salam

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ ইসলামিকশিক্ষাসিলেট

বাগিচা বাজার শাহজালাল-শাহকাজী লতিফিয়া দাখিল মাদ্রাসার শুভ উদ্ভোধন

বিশ্বনাথ সংবাদদাতা :

সিলেটের বিশ্বনাথ উপজেলার বাগিচা বাজারে নব-নির্মিত শাহজালাল  শাহকাজী লতিফিয়া দাখিল মাদ্রাসার শুভ উদ্ভোধন করা হয়ছে। (৩ জানুয়ারী-১৯ইং)বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে আনুষ্টানিক ভাবে এ মাদরাসার উদ্ভোধন করা হয়। এতে প্রধান অতিথি বক্তব্য রাখেন, বাংলাদেশ আনজুমানে আল-ইসলার মুহতারাম সভাপতি আল্লামা হুসামুদ্দীন চৌধুরী ফুলতলী।

মো: আতাউর রহমানের সভাপতিত্বে ও মাওলানা মাহবুবুর রহমান আঙ্গুগুর সাহেবের পরিচালনায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলার মহাসচিব অধ্যক্ষ মাওঃ এ কে এম মনোওর আলী।

বিশ্বনাথ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নোমান আহমদ, মিয়ার বাজার আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মোক্তাদির খান, দশপাইকা এ ইউ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মখলিছুর রহমান, মাইজগ্রাম দাখিল মাদ্রাসার সুপার মাওলানা লুৎফুর রহমান, আল ইরশাদ লতিফিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল জলীল, মিসবাহুল উলুম দাখিল মাদ্রাসার সুপার মাওলানা লুৎফুর রহমান, নতুন হাবড়া বাজার দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আলী হায়দার,দৌলতপুর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা সাহাব উদ্দীন, শাহ মাজদাদ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদির, বিশ্বনাথ ক্বারী সোসাইটির সেক্রেটারি মাওলানা মঞ্জুর আহমদ প্রমূখ।

অনুষ্টানে শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাদ্রাসার জেনারেল সেক্রেটারি আলহাজ্ব আলতাব উদ্দীন, কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন, মাওলানা আব্দুল মোক্তাদির ফয়ছল। তিনি বক্তব্যে বলেন, মাদ্রাসা শিক্ষার গুনগত মান এবং আল্লাহর রাসুল (সা.) আদর্শ মোতাবেক মাদরাসাকে এগিয়ে নিতে পারেন সেজন্য সকলের সার্বিক সহযোগীতা কামনা করেছেন এবং একটি আহবানও জানান ১ম শ্রেণি থেকে দাখিল ৬স্ট শ্রেণি পর্যন্ত ভর্তি চলছে। এই পর্যন্ত ১৪৫ জন ছাত্র ছাত্রী এডমিট হয়েছে।

উদ্ভোধন অনুষ্টানে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন, মাদ্রাসার সহ-সুপার মাওলানা জহিরুল ইসলাম জিহাদীর ও নাথে রাসুল (সা.) পরিবেশন করেন মাইজগ্রাম দাখিল মাদ্রাসার শিক্ষক আলী নুর

Leave a comment