৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: abdus salam

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ রাজনীতিসিলেট

বিশ্বনাথে স্মরণকালের জনসভায় মুহিবুর রহমান: ডাব মার্কায় ভোট দিলে উন্নয়ন সুনিশ্চিত

আব্দুস সালাম, বিশ্বনাথ
সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক-২ বারের সফল চেয়ারম্যান মুহিবুর রহমান বলেছেন, সৎকর্মের মূল্যায়ন আজকের এই জনসভা প্রমান করেছে। আমি চেয়ারম্যান নির্বাচিত হয়ে দীর্ঘ ১০ বছর আপনাদের উন্নয়ন ও কল্যানের চেষ্টা করেছি। বিশ্বনাথের সার্বিক উন্নয়ন না হলেও সাধ্যমত শিক্ষা, চিকিৎসা, কৃষি সহ মানবতার কল্যানে কাজ করেছি। আসন্ন নির্বাচনে আপনাদের ভোটে নির্বাচিত হলে আজীবন মানবতার কলাণে বিশ্বনাথ-ওসমানীনগর মানুষের সুখ দু:খের সাথী হয়ে সমাজে শান্তি শৃংখলা মানবিক মূল্যবোধ রক্ষার চেষ্টা করব।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বিকাল ৩ ঘটিকায় বিশাল গণমিছিল শেষে উপজেলার নতুন বাজারে এক জনসভায় উপরোক্ত বক্তব্য রাখেন। বিশ্বনাথের ধলীপাড়া গ্রামের প্রবীণ মুরব্বি যুক্তরাজ্য প্রবাসি হাজী আব্দুল আলীর সভাপতিত্বে ও হাফিজ তোফায়েল আহমদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভার কাজ শুরু হয়।

সিনিয়র সাংবাদিক ও কলামিষ্ট এ এইচ এম ফিরোজ আলীর পরিচালনায় নির্বাচনী ইশতেহার পাঠ করেন আক্তার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন, ছাত্রনেতা সিতার মিয়া ও এ্যাডভোকেট সজল দাস। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা শেখ শহিদুল ইসলাম, মিজানুর রহমান সেলিম, রইছ আলী, যুক্তরাজ্য প্রবাসি নুরুজ্জামান।

দুপুর থেকে উপজেলার ৪৩৬ টি গ্রামের সকল শ্রেণী পেশার মানুষ খন্ড খন্ড মিছিল নিয়ে জনসভায় যোগদান করেন। জনতার ঢল দেখে মুহিবুর রহমান আবেগ আপ্লুত কন্ঠে বলেন, আমি আপনাদের নিকট চিরঋণী চির কৃতজ্ঞ। তিনি বলেন, আমার ডাব মার্কাকে সমর্থন করলে ৩০ ডিসেম্বর মহিলা পুরুষ সকলে মিলে প্রতিটি ভোট কেন্দ্রে সর্বোচ্চ ভোট দিয়ে আমাকে নির্বাচিত করুন।

আমি নির্বাচিত হলে নিজের খেয়ে আপনাদের সেবা করব। আমার নিকট সব মানুষ ন্যায় বিচার পাবে বলে অঙ্গিকার করছি। সভায় ২৩ দফা নির্বাচনী ইশতেহার পাঠ করে শুনানো হয়। তিনি নির্বাচিত হলে একটি মহিলা কলেজ, একটি টেকনিক্যাল কলেজ নির্মান, বিশ্বনাথ ডিগ্রী কলেজকে বিশ্ববিদ্যালয়ে রুপান্তর, প্রাথমিক মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্টা, প্রতি ইউনিয়নে খেলার মাঠ নির্মান, বিশ্বনাথ সদর সহ গুরুত্বপূর্ণ স্থানে গ্যাস সরবরাহ, বিশ্বনাথ পৌরসভার বাস্তবায়ন, গভীর-অগভীর নলকুপ স্থাপন, খাল-বিল–নদীনালা ও পুকুর খনন, রাস্তা-ঘাট উন্নয়ন, বেকারদের কম্পিউটার প্রশিক্ষন, কুটির শিল্পের উন্নয়ন, প্রবাসিদের ক্ষুদ্র ক্ষুদ্র শিল্প স্থাপনে সহায়তা, মসজিদ, মন্দির কবর স্থানের উন্নয়ন, মুক্তিযোদ্ধের তথ্য উপাত্ত সংগ্রহ, জীবিত মুক্তিযোদ্ধাদের জীবনী রেকর্ড, পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপন, জীব বৈচিত্র পশুপাখি শিকার বন্ধ, মাদকের বিরোদ্ধে গণসচেতনতা বৃদ্ধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক শিক্ষাথী ও অভিভাবকদের সুসম্পর্ক গঠনের মাধ্যমে শিক্ষার গুনগত মান উন্নয়নের কথা উল্লেখ করে মুহিবুর রহমান বলেন, আমি সংসদ সদস্য নির্বাচিত হলে জাতীর স্বার্থে সকল আইন প্রনয়নের সহায়তা সহ স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের কল্যাণে নিজেকে উৎসর্গ করব। এসময় হাজার হাজার মানুষ তার বক্তব্যকে সমর্থন করে মূহমূহ শ্লোগান দিয়ে সভাস্থল প্রকম্পিত করে তোলেন।

Leave a comment