২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: abdus salam

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ সিলেট

পুলিশ শুধু অপরাধ দমন করেনা মানুষের দূর্যোগে পাশে দাঁড়ায়,কডিআইজি জয়দেব

আব্দুস সালাম, বিশ্বনাথ

সিলেটের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র বলেছেন, পুলিশ-জনগণ- সাংবাদিক মিলেই সমাজের অপরাধ প্রবণতা দুর করা সম্ভব। এক সময় মানুষ পুলিশকে ভয় পেত। কিন্তু বর্তমান সময়ে পুলিশ এখন সবচেয়ে বেশি জনবান্ধ। পুলিশের সাথে মানুষের সম্পর্ক এখন গভীর। পুলিশ শুধু অপরাধ দমন করেনা-মানুষের যে কোন দূর্যোগে পাশে দাঁড়ায়। তাই পুলিশকে নিয়ে ভীতির কোন কারন নেই। পুশিল আমাদের সমাজেরই একটি অংশ। তাই পুলিশ এবং সমাজ সচেতন লোকজন মিলেই সমাজের অপরাধ দুর করা সম্ভাব। অতএব এলাকার জনগণ সচেতন থাকলেই ওই এলাকার অপরাধ অনেকটা কমে আসবে।

তিনি শনিবার বিকেলে সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের আশুগঞ্জ বাজারে পুলিশ আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলার পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান বলেন, সমাজ থেকে অপরাধ নির্মূল করার লক্ষে পুলিশ সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। মাদকের সাথে কেউ জড়িত থাকলে সেই তথ্য পুলিশকে দেন। মাদকের সাথে যারাই জড়িত থাকবে তাকে আইনের আওতায় আনা হবে। সবাইকে খেয়াল রাখতে হবে কেয়ারটেকারের অধিনে থাকা প্রবাসীদের বিশাল অট্টলিকাগুলোতে কোন অপরাধ প্রবনতা চলচ্ছে কিনা না কিংবা সেগুলোতে অবস্থান নিয়ে কোন জঙ্গি কার্যক্রম পরিচালিত হচ্ছে না।
বিশ্বনাথে সংঘটিত হওয়া একাধিক হত্যাকান্ডের তথ্য উদঘাটন ও অভিযুক্তদের গ্রেপ্তার, ছিনতাইকারী দলের মূলহোতাকে গ্রেপ্তার, অগ্নিদগ্ধ করে একটি পরিবারকে হত্যা করার অপচেষ্ঠায় লিপ্ত থাকা ব্যক্তিদের চিহ্নিত ও গ্রেপ্তার করার জন্য থানা পুলিশকে অভিনন্দন জানান বক্তারা। এসময় উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজ ছাত্রী ও নওধার পাড়া গ্রামের আহমদ আলী ওরফে সাবাল শাহর কন্যা তাসলিমা বেগম অভিযোগ করেন, প্রতি সপ্তাহে তার সৎ ভাই জনৈক সুহেল আহমদের নেতৃত্বে তাদের বাড়িতে অসামাজিক কার্যকলাপ পরিচালনা করছেন। এতে বাঁধা দেওয়ায় তারা কলেজ ছাত্রীকে মারধর করেছে।
বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম’র সভাপতিত্বে ও তদন্ত ওসি দুলাল আকন্দের পরিচালনায় বক্তব্য রাখেন বিশ্বনাথ সরকারি কলেজের অধ্যক্ষ সিরাজুল হক, দৌলতপুর ইউপি চেয়ারম্যান আমির আলী, রামপাশা ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, ইউপি মেম্বার জামাল আহমদ, উপজেলা বিএনপির সহ সভাপতি সারোয়ার হোসেন চেরাগ, হলি চাউল্ড স্কুলের পরিচালক আতিকুর রহমান আতিক, যুগান্তর সাংবাদিক আশিক আলী, দোহাল গ্রামের পীর সিরাজুল ইসলাম, রামচন্দ্রপুর গ্রামের আবদুল হামিদ, আনোয়ার হোসেন সৈকত, গোলচন্দ বাজার সিএনজি চালক সমিতির সাধারণ সম্পাদক আমির হোসেন ছমির।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জবেদুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মিজান, সাবেক সহ প্রচার সম্পাদক বশির আহমদ, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সিতার মিয়া, বিশ্বনাথ একাংশের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, সাধারণ সম্পাদক রোহেল উদ্দিন, সাংবাদিক কামাল মুন্না, নবীন সোহেল, আবদুস সালাম,
সংগঠক ফজল খান প্রমুখ’সহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
দ্বিতীয়াংশের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক এমদাদুর রহমান মিলাদ, মোহাম্মদ আলী শিপন, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মশিউর রহমান, সদস্য আব্বাস হোসেন ইমরান, পাবেল সামাদ প্রমুখ’সহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a comment