২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ আন্তর্জাতিক

গাজা ইস্যুতে জরুরি বৈঠকের ডাক দিল (জাতিসংঘ)

ডেস্ক নিউজ : এবার গাজা ইস্যুতে জরুরি বৈঠকের ডাক দিয়েছে জাতিসংঘ নিজেই । সংস্থাটির সাধারণ অধিবেশনে গাজা সংক্রান্ত আলোচনাটি আসছে বুধবার স্থানীয় সময় বিকাল ৩টায় হওয়ার সম্ভাবনা রয়েছে। আরব রাষ্ট্রগুলোর প্রস্তাবিত একটি বিলের ওপর ভোটাভোটির জন্য বৈঠকটি ডাকা হয়েছে বলে জানিয়েছে সংস্থাটির একজন মুখপাত্র।”

“শুক্রবার এক বিবৃতিতে, সংস্থাটির প্রেসিডেন্ট মিরোশ্লেভ লাজকেক জানান, ইসরায়েলের অব্যাহত কর্মকা-ের জেরে তাদের ওপর আনিত একটি নিন্দ্বা প্রস্তাব পাশ করার জন্য সম্মেলনটি ডাকা হয়েছে। আগামী বিলটিও যুক্তরাষ্ট্রের ভেটোর কারণে বাতিল হয়ে যাবে বলে কূটনীতিকরা আশঙ্কা করছেন। “গত সপ্তাহেই তারা আরো একটি ফিলিস্তিনি নিরাপত্তা বিষয়ক প্রস্তাবে ভেটো দিয়ে তা পাশ হতে দেয়নি এবং উল্টো ফিলিস্তিনিদের ওপর চাপ প্রয়োগে পাল্টা প্রস্তাব উত্থাপন করে। যদিও তা কোন সমর্থন না পাওয়ায় বাতিল হয়েছে।”

“উল্লেখ্য, গত ৩০ মার্চ থেকে গাজা সীমান্তে ফিলিস্তিনি নিরস্ত্র প্রতিবাদ বিক্ষোভের ওপর গুলি ও বোমা হামলা চালিয়ে প্রায় অর্ধশত নাগরিককে হত্যা করেছে ইসরায়েল। শুক্রবার ইসরায়েলি ডিফেন্স ফোর্স (আইডিএফ) এর হামলায় আরো অন্তত ৪জন নিহত হওয়ার জেরে জাতিসংঘ বৈঠকটি আহ্বান করেছে।’ এএফপি

Leave a comment