২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: মোঃ মাহফুজ আহমদ

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি ও ছাত্রলীগ একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি ও ছাত্রলীগ একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শহরের ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারসহ বালুর মাঠ এবং ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় আজ শনিবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে। এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সমাবেশস্থলসহ শহরের ৫২টি পয়েন্টে পাঁচ শতাধিক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষা চললেও বন্ধ রয়েছে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান। যদিও এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গতকাল শুক্রবার সন্ধ্যায় বলা হয়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে শনিবার শহরের ফুলবাড়িয়ায় মহাসমাবেশ ডাকে বিএনপি। একই স্থানে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সমাবেশের ডাক দেয় ছাত্রলীগও। এতে জননিরাপত্তা বিঘ্নিত হওয়ার পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির শঙ্কায় ১৪৪ ধারা জারি করা হলো। ফুলবাড়িয়া কনভেনশন সেন্টার ও এর সংলগ্ন বালুর মাঠ এবং ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় শনিবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত সভা-সমাবেশ নিষিদ্ধ করা হলো।

বিজ্ঞপ্তিতে একই সঙ্গে চারজনের অধিক ব্যক্তির জমায়েত, রাজনৈতিক প্রচারমূলক কর্মকাণ্ড, মাইক বা প্রচারযন্ত্রের ব্যবহারেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এদিকে, সমাবেশস্থলসহ শহরের ৫২টি পয়েন্টে পাঁচ শতাধিক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষা চলছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানা গেছে।

এদিকে, সমাবেশকে কেন্দ্র করে জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন ও সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজকে আটকের পর জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

Leave a comment