১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Limon Ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ খেলাধুলা

অবশেষে কোপা আমেরিকার জন্য ব্রাজিল এর দল ঘোষণা করলেন -তিতে

করোনাভাইরাস মহামারিতে ভয়াবহ সময় পার করা ব্রাজিলে শেষ পর্যন্ত কোপা আমেরিকা হবে কি না, তা নিয়ে সন্দেহ এখনো যায়নি। দেশটির সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট কোপার আয়োজন থামাতে একমত হয়েছেন। এদিকে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এ টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করতে গতকাল ২৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়ে শেষ দুই ম্যাচের দলে মাত্র একটি পরিবর্তন এনেছেন ব্রাজিল কোচ তিতে। আর ব্রাজিলের আক্রমণভাগে যথারীতি নেতৃত্ব দেবেন নেইমার।তিতের দলে ফিরেছেন চেলসি ডিফেন্ডার থিয়াগো সিলভা। সাম্প্রতিক সময়ে চোটে ভুগছিলেন তিনি। পরীক্ষিত ও চেনা খেলোয়াড়দের নিয়েই আক্রমণভাগ গড়েছেন তিতে। রবার্তো ফিরমিনো, ভিনিসিয়ুস জুনিয়র, গ্যাব্রিয়েল জেসুসদের সঙ্গে আছেন এভারটন, গ্যাব্রিয়েল বারবোসো ও রিচার্লিসন। রক্ষণে আতলেতিকো মাদ্রিদের ফেলিপেকে ডেকেছেন তিতে। দানি আলভেসের জায়গায় ডাক পেয়েছেন বার্সেলোনার এমারসন। নেইমার এর আগে বলেছিলেন, তিনি কোপা আমেরিকার পাশাপাশি টোকিও অলিম্পিকেও খেলতে চান। তবে দুটি টুর্নামেন্টেই পিএসজি তারকা খেলতে পারবেন কি না, তা নিয়ে সন্দেহ আছে। ফিফার আন্তর্জাতিক ম্যাচ ক্যালেন্ডারে অলিম্পিকের ফুটবল ইভেন্ট তালিকাভুক্ত না হওয়ায় পিএসজি তখন তাঁকে ছাড়তে বাধ্য নয়।

কোপা আমেরিকায় ব্রাজিল দল

গোলকিপার: আলিসন (লিভারপুল), এদেরসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভারটন (পালমেইরাস)।

ডিফেন্ডার: এমারসন (বার্সেলোনা), দানিলো, অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), রেনান লোদি, ফেলিপে (আতলেতিকো মাদ্রিদ), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মার্কুইনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (চেলসি)।

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ডগলাস লুইজ (অ্যাস্টন ভিলা), এভারটন রিবেইরো (ফ্লামেঙ্গো), ফাবিনহো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার সিটি), লুকাস পাকেতা (লিওঁ)।

ফরোয়ার্ড: এভারটন (বেনফিকা), রবার্তো ফিরমিনো (লিভারপুল), গ্যাব্রিয়েল বারবোসা (ফ্লামেঙ্গো), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), নেইমার (পিএসজি), রিচার্লিসন (এভারটন) ও ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)

Leave a comment