Home » বার্সায় ফেরা হচ্ছে না নেইমারের!

বার্সায় ফেরা হচ্ছে না নেইমারের!

প্রতিবেদন: বার্সা, নেইমার—বলতে গেলে দলবদলের প্রতি মৌসুমেই চেনা চরিত্র। ২০১৭ সালের আগস্টে নেইমার বার্সা ছেড়ে পিএসজিতে যাওয়ার পর থেকেই প্রতি দলবদল মৌসুমে এই গুঞ্জন বাজার পেয়েছে। মাত্রাটা কমবেশি হয় একেক মৌসুমে, এই যা! কিন্তু এবার গুঞ্জনটা পাকাপাকিভাবে থামিয়ে দেওয়ার ব্যবস্থা করছে পিএসজি।

ফরাসি সংবাদমাধ্যম লেকিপ জানিয়েছে, পিএসজির সঙ্গে নতুন চুক্তি সই করেছেন নেইমার। নতুন চুক্তি অনুযায়ী ২০২৬ পর্যন্ত প্যারিসেই থাকবেন এই ফরোয়ার্ড।
লেকিপ জানালেও এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়নি পিএসজি।

তবে সেই ঘোষণাও শিগগিরই চলে আসবে বলে জানিয়েছে পত্রিকাটি। আর এলে নেইমারকে ফিরে পাওয়ার জন্য যেসব বার্সাভক্ত বছরের পর বছর ধরে আশায় বুক বেঁধে ছিলেন, শূন্য হাতেই ফেরত যেতে হবে তাঁদের।

কারণটা স্বাভাবিক, খেলোয়াড়ের চুক্তির মেয়াদ যত কমতে থাকবে, তাঁর সম্ভাব্য দামও কমতে থাকবে। দাম কমা মানে তাঁর প্রতি আগ্রহী ক্লাবগুলোর সুবিধা। আর আগ্রহী ক্লাবটার নাম যদি বার্সেলোনা হয়, তাহলে তো সুবিধা আরও বেশি।

কারণ আর কিছু নয়, বার্সেলোনার আর্থিক সংকট। হাজারো দেনার দায়ে জর্জরিত ক্লাবটির পক্ষে আকাশচুম্বী দাম দিয়ে কাউকে কেনা সম্ভব নয়, কিনতে চাইলে অবশ্যই সেই খেলোয়াড়ের দাম কমতে হবে। যে কারণে নেইমারের চুক্তির মেয়াদ কমতে থাকার ব্যাপারটা এত দিন ধরে বার্সেলোনাকে স্বস্তি দিচ্ছিল।

এই ব্যাপারগুলোই সম্প্রতি জানিয়েছিল কাতালুনিয়া রাদিও। বলেছিল, গত মার্চে দ্বিতীয়বার বার্সেলোনার সভাপতি নির্বাচিত হওয়া হোয়ান লাপোর্তা নেইমারকে নিয়েই দেখতে চান নতুন দিনের স্বপ্ন। ক্লাবের আর্থিক, ক্রীড়া ও বিপণন—সব ধরনের প্রকল্পের কেন্দ্রীয় অংশ হিসেবেই দেখতে চান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে।

নতুন এই চুক্তিতে আর্থিক দিক দিয়েও বেশ লাভবান হচ্ছেন নেইমার। দলবদলে নির্ভরযোগ্য সংবাদকর্মী ফাব্রিজিও রোমানো জানিয়েছেন, কর ছাড়াই আগামী পাঁচ বছর ফি মৌসুমে তিন কোটি ইউরো করে কামাবেন নেইমার।

গত মৌসুমে ফাইনাল খেলা দলটা এবার খেলেছে সেমিতে। কয়েক মৌসুমের মধ্যেই যে শিরোপা ধরা দেবে না, কে বলতে পারে?

তবে নেইমার চুক্তি নবায়ন করলেও সতীর্থ কিলিয়ান এমবাপ্পে করবেন কি না, তা নিয়ে ধোঁয়াশা এখনো কাটেনি। নেইমারের মতো তাঁরও চলতি চুক্তি শেষ হওয়ার কথা ২০২২ সালের জুনে।

আপাতত নেইমারকে যে আটকে রাখা যাচ্ছে, তাই–বা কম কিসে!

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *