২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ রাজনীতি

তরুণদের প্রাধান্য দেয়া হবে বিএনপির নির্বাচনি ইশতেহারে’ 

ডেস্ক নিউজ :বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ বলেছেন, তরুণদের উজ্জ্বল ভবিষ্যৎ, রাজনৈতিক দুর্বৃত্তায়ন বন্ধের মাধ্যমে উন্নয়ন ত্বরান্বিত করা ও আধুনিক রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে বিএনপির নির্বাচনি ইশতেহার।

বেসরকারি টেলিভিশন ‘সময় টিভি’ সঙ্গে নির্বাচনি ইশতেহার নিয়ে আলাপকালে তিনি এসব কথা বলেন।

গত বছরের ১০ মে রাজধানীর একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভিশন টুয়েন্টি-থার্টি উপস্থাপন করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ২০৩০ সালের মধ্যে শিক্ষা, অর্থনীতি, সমাজ, রাজনীতিকে বিএনপি কোন পর্যায়ে নিয়ে যেতে চায়, তা-ই তুলে ধরা হয় এ রূপকল্পে।”

“কিন্তু নির্বাচনের যখন বছর খানেক বাকি তখনই দুর্নীতির মামলায় কারাবন্দী বেগম জিয়া। তার মুক্তির আন্দোলনের পাশাপাশি নির্বাচনের জন্যও প্রস্তুত হচ্ছে বিএনপি, তৈরি হচ্ছে নির্বাচনি ইশতেহার।”

“এবারের নির্বাচনে তারুণ্যের শক্তিকে কাজে লাগাতে চায় বিএনপি। বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ বলেন, নিবার্চনি ইশতেহারে তরুণদের প্রাধান্য দেওয়া রাষ্ট্র ব্যবস্থায়া হচ্ছে। আমরা আধুনিক কায়েম করতে চাই। যেখানে তরুণদের প্রাধান্য থাকবে এবং তাদের জন্য সুন্দর একটি ভবিষ্যৎ অপেক্ষা করছে।

হাফিজউদ্দিন আরো বলেন, নাগরিকদের সুযোগে সমতা থাকবে। চাকরি, ব্যবসাসহ সব ক্ষেত্রে ন্যায়-ভিত্তিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠানর উদ্যোগ আমরা নিবো। এছাড়া রাজনৈতিক দুর্বৃত্তায়ন বন্ধের মাধ্যমে উন্নয়ন ত্বরান্বিত করার বিষয়টিও ইশতেহারের অন্তর্ভুক্ত করা হচ্ছে।

“বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ভিশন টুয়েন্টি থার্টি’তো আমাদের রূপকল্প দেয়া হয়েছিল। সেই প্রেক্ষাপটের আলোকে এই বার আমাদের নির্বাচনি ইশতেহার দেয়া হবে।
“আমির খসরু আরো বলেন, জনগণ যদি আমাদেরকে ভোটের মাধ্যমে সরকার গঠনের সুযোগ দেয়। সেই সময়ে আমরা ডে-ওয়ান থেকে কাজ শুরু করার প্রক্রিয়া আমাদের রয়েছে। “আর কোন কাজ কত দিনে শেষ হবে সেটাও চিন্তার মধ্যে রয়েছে। ক্ষমতায় গেলে কীভাবে সরকার পরিচালনা করা হবে ইশতেহারে সেই কর্মকৌশলের আভাস থাকবে।” সূত্র : সময় টিভি

Leave a comment