২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Ashikur Rhaman

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

পলিটেকনিক এর পাঁচ শিক্ষার্থীকে গ্রেফতার, তিব্র নিন্দা দেশের সকল পলিটেকনিক শিক্ষার্থীদের

অনলাইন ডেস্কঃ শর্ট সিলেবাসে পরীক্ষা, দ্রুত ক্লাস চালু, সেশন জট ও বাড়তি ফি প্রত্যাহারসহ চার দফা দাবিতে রাজধানীর শাহবাগে পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ চলাকালীন সময়ে পুলিশ আন্দোলনরত শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ ও একজন মেয়ে শিক্ষার্থীকে টানাহ্যাঁচড়া করে আটক করে থানায় নিয়ে যাওয়া সহ সর্বমোট আন্দোলনরত পাঁচ শিক্ষার্থীকে থানায় নিয়ে যায় ।

আন্দোলনের সময় শিক্ষার্থীরা তাদের শ্লোগানে নিম্নলিখিত দাবিগুলো তুলে ধরে, ‘আমাদের দাবি, আমাদের দাবি, মানতে হবে মানতে হবে’, ‘এক দেশে দুই নীতি-চলবে না চলবে না’।

বিক্ষোভে শিক্ষার্থীরা বলেন, করোনায় দেশের সব কিছু এলোমেলো করে দিয়েছে, দোটানায় ফেলেছে আমাদের। অবিলম্বে আমাদের অটোপাশ দিতে হবে। অতিরিক্ত ফি আদায় ও সেমিস্টার ফি কমাতে হবে। বিভিন্ন প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আসন বৃদ্ধি করতে হবে।

আন্দোলনরত মেয়ে শিক্ষার্থীকে টানাহেঁচড়া করে আটক করা সহ সর্বমোট পাঁচ পলিটেকনিক শিক্ষার্থীকে আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সারাদেশের পলিটেকনিক শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, অবিলম্বে আটককৃতদের মুক্তি এবং যৌক্তিক চার দফা দাবি মেনে না নেওয়া হলে আরো তীব্র আন্দোলন নিয়ে মাঠে নামবে তারা।

Leave a comment