২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Nasir Ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ ইসলামিক

সিলেটের মসজিদে মসজিদে লন্ডন প্রবাসী স্বজনদের জন্য মুসল্লীদের আহাজারি

করোনায় বিপর্যস্থ ব্রিটেনে হাজারো বাংলাদেশী আক্রান্ত ও মৃত্যুবরণ করেছেন। ২য় স্ট্রেইনে লন্ডনে অধিকাংশ প্রবাসীদের পরিবার দিন কাটাচ্ছেন উদ্বেগ-উৎকণ্ঠায়। ব্রিটেনে বসবাসরত প্রায় ১০ লাখ প্রবাসী ও তাদের পরিবারে হতাশা বাড়ছেই। মুহুর্তেই বিভিন্ন আপডেট পেয়ে দেশে অবস্থানরত স্বজনরা রয়েছেন উদ্বেগ উৎকণ্ঠায়। আজ শুক্রবার সিলেটের বিভিন্ন মসজিদে জুমার নামাজের পর মোনাজাতে লন্ডন প্রবাসীদের জন্য প্রার্থনা করেছেন মুসল্লীরা।

তারা প্রবাসীদের কুদরত দিয়ে রক্ষার জন্য আল্লাহর দরবারে আহাজারি করেন।

প্রবাসী অধ্যুষিত অঞ্চল সিলেট। সিলেটের প্রবাসীরা ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন সারা বিশ্বে। বিশেষ করে ব্রিটেন,আমেরিকা, কানাডা ,পর্তুগাল ,ইতালি, ফ্রান্স, স্পেনসহ মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব, দুবাই, উমান ,কাতার আর বাহরাইনে রয়েছেন হাজার হাজার সিলেটি। সিলেটের মানুষ অনেকটাই প্রবাসীদের উপর নির্ভরশীল। সারা বিশ্বেই করোনাভাইরাসের ২য় ঢেউ নিয়ে আতঙ্ক আর উৎকণ্ঠা দেখা দিয়েছে। ফলে প্রবাসীরা চরম দুশ্চিন্তায় সময় পার করছেন। সিলেটেও বাড়ছে স্বজনদের আহাজারি।

খোঁজ নিয়ে জানা যায়, দেশে থাকা স্বজনরা চরম উদ্বেগ-উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন।প্রিয়জনদের হারানো শোক কাতর করে রেখেছে পরিবারের চলন। প্রিয়জনরা যেন ভাল থাকেন সেই প্রার্থনায় সময় কাটছে প্রতিনিয়ত । ব্রিটেনে করোনাভাইরাসে ২য় ওয়েবে অবস্থা খুবই নাজুক।

Leave a comment