২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ সিলেট

দক্ষিণ সুরমায় কৃষিপণ্য সংগ্রহ ও বাজারজাতকরণ কেন্দ্রের উদ্বোধন

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কৃষকদের সুবিদার্থে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষিপণ্য সংগ্রহ ও বাজারজাতকরণ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। এটি সিলেট জেলার মধ্যে সর্বপ্রথম। সবজি সংগ্রহ করে এখান থেকে উৎপাদিত সবজি পাঠানো হবে দেশের বিভিন্ন অঞ্চলে।

মঙ্গলবার (৫ জানুয়ারী) দুপুরে উপজেলার রাখালগঞ্জ বাজারে স্থাপিত এই কৃষিপণ্য সংগ্রহ কেন্দ্রের উদ্ধোধন করেন দক্ষিণ সুরমা উপজেলা কৃষি কর্মকর্তা শামিমা আক্তার।

এসময় তিনি উপস্থিতদের লক্ষ করে বলেন, ‘উৎপাদিত নিরাপদ সবজির বাজার নিশ্চিতকরণের জন্যই আমরা কাজ করছি। বিষমুক্ত ও নিরাপদ এসব সবজি চাষে কৃষকদের নানা পরামর্শ দিয়ে উৎসাহ করা হচ্ছে। কীটনাশক মুক্ত সবজি উৎপাদন ছাড়াও কৃষকের পণ্যের ন্যায্য মূল্য নিশ্চিত করতে এই উদ্যোগ নেয়া হয়েছে।’

এসময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলার উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মাজাদ্দীন আহমদ, উপ সহকারী কর্মকর্তা বিজিত কুমার আচার্য, উপজেলার উৎপাদ সংগঠনের সভাপতি দিলোয়ার হোসেন, সেক্রেটারি সাইদুর রহমান, জেলা উৎপাদন সংগঠনের সাধারণ সম্পাদক প্রদীপ চন্দ্র চন্দ্র, কৃষিপণ্য ও বাজারজাতকরণ কেন্দ্রের সভাপতি আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক বকুল রঞ্জন দত্ত প্রমুখ।

Leave a comment