২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুর: গ্রেপ্তার ৪ ছাত্র-শিক্ষকের রিমান্ড চাইবে পুলিশ

অনলাইন সংস্করণ: কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার চার ছাত্র-শিক্ষককে সোমবার আদালতে তুলবে পুলিশ। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তাদের রিমান্ড চাওয়া হবে।

গ্রেপ্তার চারজন হলেন- কুষ্টিয়া শহরের জগতি পশ্চিমপাড়া এলাকার ইবনি মাসউদ (রা.) মাদ্রাসার শিক্ষক মো. আল আমিন (২৭) ও মো. ইফসুফ আলী (২৬) এবং একই মাদ্রাসার ছাত্র মো. আবু বক্কর ওরফে মিঠুন (১৯) ও মো. সবুজ ইসলাম ওরফে নাহিদ (২০)।

কুষ্টিয়ার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল ইসলাম আতিক জানান, দিনের যে কোনো সময় চারজনকে আদালতে হাজির করে তাদের রিমান্ড চাওয়া হবে। গ্রেপ্তার দুই ছাত্রের ১০ দিন করে ও দুই শিক্ষকের ৭ দিন করে রিমান্ড পাওয়া হবে।

শুক্রবার রাতে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের মুখ ও হাতের অংশে ভাঙচুর করে মাদ্রাসাছাত্র আবু বক্কর মিঠুন ও সবুজ ইসলাম নাহিদ। পরে সিসিটিভির ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হয়।

সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে দেখা যায়, সাদা পাঞ্জাবী, পায়জামা ও কালো কোট পরা ওই দুই ছাত্র মই বেয়ে ভাস্কর্যের বেদীতে ওঠে। পরে একজনের ব্যাগ থেকে হাতুড়ি বের করে ভাস্কর্যে ভাঙচুর চালায়। মিশন শেষ করে তারা একইভাবে হেঁটে মাদ্রাসায় ফিরে বিষয়টি দুই শিক্ষককে (গ্রেপ্তার হওয়া) জানায়। এ সময় শিক্ষকরা ওই ছাত্রদের মাদ্রাসায় না থেকে বাড়ি চলে যেতে বলেন।

গ্রেপ্তার হওয়া চারজনের বিরুদ্ধে পুলিশ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে।

Leave a comment