২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ সিলেট

মাঠ কর্মচারিদের দাবি পূরণে সর্বাত্বক প্রচেষ্টা করব:যুগ্মসচিব কুতুব উদ্দিন

স্টাফ রিপোর্টার : গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম-সচিব ও পরিবার পরিকল্পনা বিভাগের বিভাগীয় পরিচালক মো. কুতুব উদ্দিন বলেছেন, পরিবার পরিকল্পনা বিভাগে মাঠ কর্মচারিদের দাবি সমুহ অত্যন্ত যৌক্তিক।আপনাদের দাবি পূরণে সর্বাত্বক প্রচেষ্টা করব। দেশ স্বাধীন হওয়ার পর দীর্ঘ ৫দশক পরও নিয়োবিধি না হওয়ার কারনে কর্মচারিরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। তবে, খুব শিঘ্রই আপনাদের দাবি বাস্তবায়নের সম্ভাবনা দেখা যাচ্ছে। তিনি কর্মচারিদের নিরলস ভাবে কাজ ও ঐক্য থাকার পরামর্শ দেন।

বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারি সমিতি FPI এবং FWAদের সংগঠন সিলেট জেলা শাখার উদ্যোগে তার মাধ্যমে মহা পরিচালক বরাবরে গত শুক্রবার স্বারকলিপি প্রদান কালে তিনি এসব আশ্বাস দেন।

স্বারক লিপিতে বলাহয়, নিয়োগবিধি দ্রুত বাস্তবায়ন করে ১১তম ও ১২তম গ্রেড প্রদান, FWAদের ১১তম গ্রেড দিয়ে জারিকৃত পরিপত্র বাতিল, জৈষ্টতার ভিত্তিতে প্রমোশন, জাতীয় বেতন বৈষম্য দুরিকরণ কমিটির মাধ্যমে সকল তৃতীয় শ্রেণীর কমৃচারিদের সাথে সমন্বয় করে বেতন বৈষম্য দুরিকরণ, পেনশনের ২০% টাকা কর্তন বাতিল, সিএসবিএ প্রশিক্ষণ প্রাপ্ত FWAদের টেকনিক্যাল পদ মর্যাদা এবং পুণরায় সিএসবিএ প্রশিক্ষণ চালুর দাবি জানানো হয়। স্বারকলিপির কপি অর্থমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, জনপ্রশাসনমন্ত্রী ও সংশ্লিস্ট সচিবদের বরাবরে প্রেরণের কথা জানিয়েছেন কর্মচারিরা।

স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, জেলা কমিটির সভাপতি রাশেদা খানম রিনা, সহ-সভাপতি হোসেন আলী, ভারপ্রাপ্ত সাধারণসম্পাদক কয়েছ রশিদ দেলোয়ার, কোষাধ্যক্ষ বিলকিছ আক্তার, পরিবার কল্যাণ সহকারি সুমিতা শুক্ল প্রমিতা পাল, বিনা চক্রবতী ও শুক্তরাণী পাল। এ স্বারকলিপি অন্যান্য বিভাগেও দাখিল করার অনুরোধ জানিয়েছেন মাঠ কর্মচারি সমিতি সিলেট জেলা শাখার সভাপতি রাশেদা খানম রিনা।

Leave a comment