Home » সিলেট এম.সি কলেজে বহুল আলোচিত গণধর্ষণ মামলার চার্জশিট দাখিল

সিলেট এম.সি কলেজে বহুল আলোচিত গণধর্ষণ মামলার চার্জশিট দাখিল

বহুল আলোচিত সিলেট এম.সি কলেজে গণধর্ষণ মামলার চার্জশিট দাখিল করা হল। ২৫/০৯/২০২০খ্রিঃ অনুমান সন্ধ্যা ০৭.৪৫ ঘটিকার সময় জনৈক মাইদুল ইসলাম (২৪) এবং তার স্ত্রীকে কতিপয় সন্ত্রাসী জোরপূর্বক প্রাইভেটকার সহ এমসি কলেজ গেইট হতে এমসি কলেজ ছাত্রাবাস এর ৭নং ব্লক এর ৫ম তলা বিল্ডিংয়ের সামনে নিয়ে ৫০,০০০/-টাকা চাঁদা দাবী করে এবং মারধর করে।
একপর্যায়ে সন্ত্রাসীরা মাইদুল ইসলামের স্ত্রীকে জোরপূর্বক গণধর্ষণ করে এবং স্ত্রীর গলায় থাকা স্বর্ণের চেইন, কানের দুল এবং নগদ ২০০০/-টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় মাইদুল ইসলাম এর অভিযোগের ভিত্তিতে এজাহারনামীয় ০৬(ছয়) জন আসামীর বিরুদ্ধে শাহপরাণ (রহঃ) থানার মামলা নং-২১,তাং-২৬/০৯/২০২০খ্রিঃ ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী/২০০৩) এর ৯(৩) তৎসহ পেনাল কোড এর ৩৪২/৩২৩/৩৭৯/৩৮৫/৩৪ ধারায় মামলা রুজু হয়েছিল।
ঘটনার দিন রাতে শাহপরাণ (রহঃ) থানা পুলিশ এমসি কলেজ ছাত্রাবাসে তল্লাশী চালিয়ে ০১(এক)টি পাইপ গান, ০৪(চার)টি রামদা, ০২(দুই) চাকু উদ্ধার সংক্রান্তে জনৈক সাইফুর রহমান (২৮) এর বিরুদ্ধে শাহপরাণ (রহঃ) থানার মামলা নং-২২,তাং-২৬/০৯/২০২০খ্রিঃ ধারা- ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯/১৯-এ রুজু হয়েছিল। উক্ত অস্ত্র উদ্ধার সংক্রান্তে মামলাটি তদন্ত শেষে আসামী সাইফুর রহমান (২৮) এবং শাহ মোঃ মাহবুবুর রহমান @ রনি এর বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার অপরাধে স্বাক্ষ্য প্রমানে তদন্ত শেষে শাহপরাণ (রহঃ) থানার অভিযোপত্র নং-১৬৪,তাং-২২/১১/২০২০খ্রিঃ ধারা-১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯/১৯-এ বিজ্ঞ আদালতে দাখিল করা হয়েছে।
এমসি কলেজ ছাত্রাবাস-এ গণধর্ষণ মামলায় এজাহারভূক্ত আসামী ০৬(ছয়) জন ছিল। তদন্তকালে তাদের সাথে আরো ০২(দুই) জনের জড়িত থাকার স্বাক্ষ্য পাওয়া যায়। আলোচ্য গণধর্ষণ মামলায় ০৮(আট) জন আসামীকে গ্রেফতার করা হয়। পরবর্তী সময়ে উক্ত ০৮(আট) জন আসামী বিজ্ঞ চীফ মেট্রোপলিটন ম্যজিষ্ট্রেট কোর্টে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারায় দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।
তদন্তকালে ক্রাইমসিন হতে ফরেনসিক ইভিডেন্সসহ সংশ্লিষ্ট সকল সাক্ষীর সাক্ষ্য সংগ্রহ করা হয়। সিআইডি ফরেনসিক ল্যাবে জব্দকৃত আলামত পরীক্ষান্তে আসামীদের ডিএনএ প্রোফাইল এর সাথে সাদৃশ্যতা পাওয়া যায়। সাক্ষ্য প্রমানের ভিত্তিতে তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য্য রাজন উক্ত গণধর্ষণ মামলায় গ্রেফতারকৃত আসামী ১। মোঃ সাইফুর রহমান (২৮), ২। শাহ মোঃ মাহবুবুর রহমান রনি (২৫), ৩। তারকেুল ইসলাম @ তারকে (২৮), ৪। র্অজুন লস্কর (২৬), ৫। রবউিল হাসান @ ইসলাম (২৫), ৬। মাহফুজুর রহমান মাছুম (২৫),৭। মোঃ আইনুদ্দনি @ আইনুল (২৬), ৮। মজিবাউল ইসলাম রাজন (২৭) দের বিরুদ্ধে শাহপরাণ (রহঃ) থানার অভিযোগপত্র নং-১৮৯, তাং- ০২/১২/২০২০খ্রিঃ ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/২০০৩) এর ৯(৩)/৭/৩০ বিজ্ঞ আদালতে দাখিল করেন।

একই ঘটনায় অত্র মামলার বাদীর নিকট চাঁদা দাবী করিয়া বাদীকে মারধর এবং তার স্ত্রীর নিকট থাকা স্বর্ণালংকার ও টাকা ছিনিয়ে নেওয়ার অপরাধে স্বাক্ষ্য প্রমানে তদন্ত শেষে উপরোক্ত ০৮(আট) জন আসামীর বিরুদ্ধে শাহপরাণ (রহঃ) থানার অভিযোগপত্র নং-১৯০ তাং-০২/১২/২০২০খ্রিঃ ধারা-৩৪২/৩৮৫/৩২৩/ ৩৭৯/৩৪ পেনাল কোড বিজ্ঞ আদালতে দাখিল করা হয়েছে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *