২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ সিলেট

আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স

রোহিত শর্মার কাঁধে নেতৃত্বের ভার ওঠার পর যেন আগা-গোড়া বদলে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। নাহয় এবারের আসরসহ মোট পাঁচবার কীভাবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চ্যাম্পিয়ন হয় আরব সাগরের পাড়ের দলটি। তাদের নিচে আছে একমাত্র চেন্নাই সুপার কিংস। তাও তাদের ট্রফি তিনটি। এবার দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে গড়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার  রেকর্ডও।

রোহিত শর্মার কাঁধে  নেতৃত্বের ভার ওঠার পর যেন আগা-গোড়া বদলে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। নাহয় এবারের আসরসহ মোট পাঁচবার কীভাবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চ্যাম্পিয়ন হয় আরব সাগরের পাড়ের দলটি। তাদের নিচে আছে একমাত্র চেন্নাই সুপার কিংস। তাও তাদের ট্রফি তিনটি। এবার দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে গড়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার  রেকর্ডও।

করোনার বিষবলয় থেকে এখনো পৃথিবী মুক্ত হয়নি। ভারতের মতো আরও অনেক রাষ্ট্র আবারও নতুন করে আক্রান্ত হচ্ছে। এমন মহামারির মধ্যেই ভারত থেকে সরিয়ে আইপিএল নেওয়া হলো সংযুক্ত আরব আমিরাতে। বিষবলয়কে বাইরে রেখে  জৈব-বলয় তৈরী করে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএল-১৩ দুবাইয়ে শেষ হয়েছে সফলভাবেই।

পরিবেশ বদলে গেছে। পরিস্থিতি পরিবর্তনও হলো। শুধু বদলে যায়নি চ্যাম্পিয়নের নাম। আবারও চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। শিরোপা ধরে রাখল তারা। এই দফায় তারা হারাল দিল্লি ক্যাপিটালসকে।

২০০৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরু হয়। ১৩টি আসরের ৫টিতেই চ্যাম্পিয়ন মুম্বাই। এর আগেও আইপিএল বিদেশের মাটিতে হয়েছে। তবে এমন দর্শকশূন্য কোনোবার হয়নি। কোভিড টেস্ট ছাড়াও নানা ঝক্কির মধ্যে আইপিএল শেষ করতে পেরে স্বস্তির নিঃশ্বাস ছেড়েছেন নিশ্চয় বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। এর মাঝে তিনি নারীদের টি- টোয়েন্টি চ্যালেঞ্জও শেষ করেছেন।

মুম্বাই ও দিল্লির ফাইনাল ম্যাচটি বলা চলে একেবারে একপেশেই হয়েছে। দুবাইয়ে ভাল রান পেয়েছে ব্যাটসম্যানরা। সে তুলনায় ফাইনাল ম্যাচে দিল্লির ছুঁড়ে দেওয়া ১৫৭ রানের টার্গেট বড় মনে হয়নি মুম্বাইয়ের জন্য। ১৮.৪ ওভারে রান তাড়া করে ফেলে মুম্বাই ৫ উইকেটে। এই রান তাড়া করার সময় কখনোই মনে হয়নি যে মুম্বাই ম্যাচটি হারতে পারে।

Leave a comment