৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Shuddho Barta

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ সিলেট

আম্বরখানা ব্যাগ বাজারে চুরি

সিলেটে ঐতিহ্যবাহী আম্বরখানা ‘ব্যাগ বাজার’ দোকানে ভোর ৪ ঘটিকার সময় দোকানের সিলিং ছাদ কেটে ভেতরে প্রবেশ করে নগদ অর্থ সহ মূল্যবান সামগ্রী চুরির ঘটনা ঘটে। সিসি টিভির ফোটেজ অনুযায়ী দেখা যায় দোকানের চাল ফোটো করে দোকানে প্রবেশ করে প্রথমে সিসি ক্যামেরা বন্ধ করে নেয়, পরবর্তীতে দোকানের ক্যাশ কাউন্টারের থালা ভেঙ্গে নগদ ৫০০০০/পঞ্চাশ হাজার টাকা ও মূল্যবান কাগজ পত্র সহ ৩০০০০/ ত্রিশ হাজার টাকার জিনিশপত্র নিয়ে যায়। দোকানের মালিক রিহান জানান সিসি ক্যামেরার ফোটেজ অনুসারে চুর প্রথমে দোকানে ডুকে সিসিটিভির ক্যামেরা বন্ধ করে পরে ক্যাশ কাউন্টারের থালা ভেঙ্গে নগদ অর্থ সহ মূল্যবান জিনিশপত্র নিয়ে যায়।

এ রির্পোট লেখা পর্যন্ত ব্যাগ বাজারের পক্ষ থেকে চুরির ঘটনায় মামলা দায়েরে প্রস্তুতি চলছে।

সূত্রে জানা যায় কিছুদিন যাবত আম্বরখানা পয়েন্ট সংলগ্ন দোকানপাট ছাদ বা থালা ভেঙ্গে কিছু সংঘবদ্ধ চক্র বিভিন্ন প্রতিষ্টানে চুরির ঘটনা ঘটছে, পরবর্তীতে ব্যবসায়ী ফোরাম মানববন্ধন করেন। প্রশাসনকে অবগত করেন কিন্তু প্রশাসনের অবহেলায় সংঘবদ্ধ চক্র সক্রিয় হয়ে উঠছে প্রতিদিন আম্বরখানা চুরি চিনতাই বৃদ্ধি পায় বলে যানা যায়।

ব্যাগ বাজারের চুরির ঘটনায় ব্যবসায়ীদের টনক নাড়িয়ে দেয় এবং ব্যাগ বাজারের মালিক রিহান বলেন, কেউ যেন দোকানে বর্তমানে টাকা বা মূল্যবান জিনিশপত্র না রাখেন। ব্যবসায়ীদের উপার্জিত কষ্টের টাকা সংঘবদ্ধ চক্র চুরি করে ছিনিয়ে নিয়ে যাচ্ছে। আম্বরখানা সকল ব্যবসায়ীদের সচেতন থাকার আহ্বান করেন।

Leave a comment