৭ই জুলাই, ২০২০ ইং , ২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Shuddho Barta

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ এক্সক্লুসিভ

গীতা স্কুল পরিচালনা পরিষদের অনলাইন কুইজ প্রতিযোগিতা

আজ ২৮ই জুন রবিবার রাত ৮টায় জিএসপিপি অনলাইন কুইজ প্রতিযোগিতায় যে সকল সনাতনী ভাই বোনেরা অংশগ্রহণ করেছেন আপনাদের সবাইকে জানাই কৃষ্ণ প্রীতি ও শুভেচ্ছা।আমরা এই প্রথম অনলাইনে এই ধরনের প্রতিযোগিতার আয়োজন করেছি।তাই আমাদের ভূল হওয়ার সম্ভবনাও রয়েছে।দয়াকরে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সহযোগিতা করবেন যেনো আমরা সফলভাবে এই প্রতিযোগিতা সম্পূর্ণ করতে পারি।

১।কেনো এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে?

গীতা স্কুল পরিচালনা পরিষদ এর মূল উদ্দেশ্যই হচ্ছে সনাতনীদের ধর্ম শিক্ষায় শিক্ষিত করতে সহযোগিতা করা ও সমাজের মাঝে গীতার জ্ঞান ছড়িয়ে দেওয়া।এই করোনাকালীন সময়ে অনেকেই ঘরে এক প্রকারের অবসর সময় কাটাচ্ছেন।তাই এই প্রতিযোগিতায় আমরা এমন কিছু পদক্ষেপ গ্রহণ করেছি,যাতে আপনি এই সময়টাকে ধর্ম চর্চায় ব্যায় করতে পারেন এবং আপনার দ্বারা আরো কিছু সনাতনী ভাই বোনরা ধর্ম চর্চায় আগ্রহী হয়।

২।কি ধরনের পরীক্ষা বা প্রশ্ন হবে এই কুইজ প্রতিযোগিতায়?

আমরা আগেই বলেছি,আপনার সময়কে কাজে লাগানোর জন্য এবং ধর্মীয় জ্ঞান অর্জন ও প্রচারের জন্য এই প্রতিযোগিতার আয়োজন।তাই এখানে,গীতা থেকে কিছু প্রশ্ন থাকবে।কিছু প্রাকটিক্যাল কাজ থাকবে যা আপনাকে করতে হবে,কিছু প্রচারনামূলক কাজ থাকবে যাতে অন্যরা ধর্ম সম্পর্কে জানতে পারে।

৩।রাউন্ড কি,কেনো এই রাউন্ডে প্রতিযোগিতা হবে?

রাউন্ড হচ্ছে একেকটা পদক্ষেপ।যা আপনাকে উন্নতর থেকে উন্নতম জ্ঞান আরোহন ও প্রচারের দিকে নিয়ে যাবে।এই ৬টি রাউন্ড এমন ভাবে সাজানো হয়েছে যাতে আপনি একটু হলেও ধর্মীয় জ্ঞান অর্জনের পাশাপাশি একজন ধর্মীয় প্রচারক হতে পারেন।এককথায় আপনাকে একজন উপযুক্ত সনাতনী হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা।আমরা প্রতি রাউন্ডেই কিছু না কিছু পুরষ্কার দেবো আপনাদের ভালো পারফরম্যান্সের উপর ভিত্তি করে।

৪।কখন,কিভাবে এই ৬টি রাউন্ডের মাধ্যমে প্রতিযোগিতা হবে?

গীতা স্কুল পরিচালনা পরিষদের ফেইসবুক গ্রুপ ও মিডিয়া পার্টনার SK.TV ইউটিউব চ্যানেলের মাধ্যমে আমরা এই ৬টি রাউন্ড পরিচালনা করবো।আপনারা রাত ৮ থেকে রাত ৯.৩০মিনিটের মধ্যে গ্রুপের পোস্ট গুলো লক্ষ্য করবেন।

১ম রাউন্ডের সকল কিছু দেওয়ার পর আমরা সময়ও জানিয়ে দেবো কখন উত্তর দেওয়া হবে,কখন ফলাফল ঘোষণা করা হবে এবং কোন দিন ২য় রাউন্ড শুরু হবে। তবে সময় সবসময় রাত ৮টা থেকে রাত ৯.৩০ মিনিটের মধ্যেই থাকবে।

যদি কারো কোন প্রশ্ন থাকে অথবা বুঝতে কোন অসুবিধা হয় অবশ্যই আমাদের তথ্যকেন্দ্রের সহযোগিতা নিবেন।
ধন্যবাদ সবাইকে যারা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে গীতার জ্ঞান প্রচারে আমাদের সহযোগিতা করেছেন।

তথ্যকেন্দ্রঃ01815499405,01743370840,01639440864,01959499078.

কৃতজ্ঞতায়
রাজীব চন্দ্র শীল
সাংবাদিক ও মানবাধিকার কর্মী।
প্রতিষ্ঠাতাঃ গীতা স্কুল পরিচালনা পরিষদ(GSPP).

Leave a comment