Home » বিএসএমএমইউ-এর পরীক্ষাতেও ডা. জাফরুল্লাহ করোনা পজিটিভ

বিএসএমএমইউ-এর পরীক্ষাতেও ডা. জাফরুল্লাহ করোনা পজিটিভ

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট দিয়ে পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয় ডা. জাফরুল্লাহ চৌধুরীর। গত রবিবার গণস্বাস্থ্যের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা সংক্রমণ ধরা পড়ে। এবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ল্যাবরেটরিতে করা পরীক্ষাতেও কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন তিনি।

বিএসএমএমইউ ল্যাবের রিপোর্ট পেয়ে এ তথ্য জানিয়েছেন জাতীয় ঐক্য ফ্রন্ট দফতরের কর্মকর্তা জাহাঙ্গীর আলম মিন্টু।

তিনি জানান, ২৪ মে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট দিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনাভাইরাসের নমুনা গ্রহণ করে প্রতিষ্ঠানের ল্যাবরেটরিতে পরীক্ষা করা হয়। এই পরীক্ষায় তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর থেকে তিনি বাসায় আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। পরে ২৬ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীর নমুনা পাঠানো হয়। আজ বৃহস্পতিবার বিএসএমএমইউ হতেও করোনা পজিটিভ শনাক্ত হওয়ার রিপোর্ট আসে।

জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, ‘এতে প্রমাণিত হলো গণস্বাস্থ্য উদ্ভাবিত কিট করোনা শনাক্তকরণে শতভাগ কার্যকরী।’ করোনাভাইরাসের মহামারির সময়ে দেশের জনগণকে আরও বেশি স্বাস্থ্যসেবা দেওয়ার স্বার্থে দ্রুত গণস্বাস্থ্য কেন্দ্রের বৈজ্ঞানিকদের উদ্ভাবিত সহজলভ্য কিট উৎপাদনে সরকারকে অনুমতি দেওয়ার আহ্বান জানান তিনি।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *