৫ই জুন, ২০২০ ইং , ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ সিলেট

সিলেটে আগের সব রেকর্ড ভেঙে আক্রান্ত ৬৪

বৃহস্পতিবার রাত ১১টার দিকে জানা গেছে, গতকাল ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ল্যাবে ১৭৮ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে। তাদের মধ্যে নতুন আক্রান্ত ১২ জন। বাকি একজন পূর্বের আক্রান্ত। দ্বিতীয়বার পরীক্ষা করেও তার শরীরে করোনা পজিটিভ আসে। অপরদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) করোনাভাইরাস শনাক্তকরণ ল্যাবে পরীক্ষা করে বৃহস্পতিবার (২১ মে) সিলেটের আরও একজনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৪৯টি নমুনা জমা হয়। এর মধ্যে ৪১টির পরীক্ষা করা হয়েছে। এই ৪১টির মধ্যে একজনের করোনা শনাক্ত হয়।

এদিকে, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর দৈনিক প্রতিবেদন অনুযায়ী- গতকাল বুধবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ছিলো ৪৯৯। বৃহস্পতিবারের ৬৪ জনকে নিয়ে আজ শুক্রবার (২২ মে) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ৫৬৩। এর মধ্যে সিলেট জেলায় ২৩৬, সুনামগঞ্জে ৮৮, হবিগঞ্জে ১৫৬ ও মৌলভীবাজার জেলায় ৮৩জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১৬৯ জন। তার মধ্যে সিলেটে ৫০, সুনামগঞ্জে ৪১, হবিগঞ্জে ৭৭ ও মৌলভীবাজারে ১জন।

এদিকে, সিলেট বিভাগে করোনাকে জয় করে আজ সকাল পর্যন্ত হাসপাতাল থেকে ইতোমধ্যে বাড়ি ফিরেছেন ১৫৭ জন।  এর মধ্যে সিলেটে ২৮, সুনামগঞ্জে ৫১,  হবিগঞ্জে ৭০ ও মৌলভীবাজারে ৮ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর প্রতিবেদন সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১১৪৯৪ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১০৩৫৮ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১১৩৬ জন। এর মধ্যে সিলেটে ৩০৬, সুনামগঞ্জে ৩৩৬, হবিগঞ্জে ১৫৫ ও মৌলভীবাজারে ৩৩৯ জন।

এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৩৭ জন। এর মধ্যে সিলেটে ৭৭, সুনামগঞ্জে ২৮, হবিগঞ্জে ১১৯ ও মৌলভীবাজারে ১৩ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

আজ পর্যন্ত সিলেট বিভাগে করোনা কেড়ে নিয়েছে ১১ জনের প্রাণ।  এর মধ্যে সিলেটে ৮, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ২ জন।  সুনামগঞ্জে এ পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

Leave a comment