৫ই জুন, ২০২০ ইং , ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ সিলেট

আইসিইউতে সিলেটের দুই চিকিৎসক

সিলেটে করোনা চিকিৎসা কেন্দ্র শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল। এ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র বা আইসিইউতে বর্তমানে দুই চিকিৎসককে সেবা প্রদান করা হচ্ছে।

এর মধ্যে একজন গাইনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দিলীপ কুমার ভৌমিক, অন্যজন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি স্বাস্থ্য কর্মকর্তা (ইমার্জেন্সি মেডিকেল অফিসার)। দিলীপ কুমার করোনা পজিটিভ হলেও ওই কর্মকর্তা করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি।

বিষয়টি নিশ্চিত করেছেন শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ডা. দিলীপ কুমার ভৌমিক ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের প্রধান ছিলেন। অবসরে যাওয়ার পর একটি বেসরকারি হাসপাতালে গাইনি বিভাগের দায়িত্বে ছিলেন তিনি।

নমুনা পরীক্ষায় গত ৪ মে দিলীপ কুমার ভৌমিক করোনাক্রান্ত বলে শনাক্ত হন। প্রথমে তাকে বাসায় রেখেই চিকিৎসা দেওয়া হয়। গত ১০ মে তীব্র শ্বাসকষ্ট দেখা দিলে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নেওয়া হয়। এরপর তাকে আইসিইউতে রাখা হয়।

এদিকে, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওই জরুরি স্বাস্থ্য কর্মকর্তাকে গত কয়েকদিন ধরে করোনার উপসর্গ নিয়ে ভুগছিলেন। তার বাসা উপশহরে। অবস্থার অবনতি হলে গত বৃহস্পতিবার তাকে শামসুদ্দিনে ভর্তি করা হয়। এরপর তাকে রাখা হয়েছে আইসিইউতে।

সুশান্ত কুমার মহাপাত্র জানিয়েছেন, এই স্বাস্থ্য কর্মকর্তার করোনা পরীক্ষা করানো হয় গতকাল শুক্রবার। তবে ফলাফল নেগেটিভ আসে। আজ শনিবার আরেকবার তার করোনা পরীক্ষা করানো হবে।

Leave a comment