৮ই এপ্রিল, ২০২০ ইং , ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

বাংলাদেশকে সহযোগিতা করতে ২০ চিকিৎসক সহ চিকিৎসা সামগ্রী নিয়ে ঢাকায় ৩৭ সদস্যের চীনা মেডিকেল টিম

করুনা ভাইরাস মো’কাবেলায় চীন থেকে ২০ জন চিকিৎসক সহ চিকিৎসা সামগ্রী নিয়ে বাংলাদেশে পোঁছেছেন ৩৭ সদস্যের বিশেষ মেডিকেল টীম। সু-স্বাগতম বাংলাদেশ-চীন ফ্রেন্ডশিপ, সু-দীঘ হোক বাংলাদেশ-চীন ফ্রেন্ডশিপ।

এদিকে প্রাণঘা’তী করোনাভাইরাসের সং’ক্রমণ ঠে’কাতে নানা পরামর্শ আর নির্দেশনার পরেও মানুষের মধ্যে সচেতনতা আসেনি। বরং মানুষ ঘরে থাকার চেয়ে ছুটির মুডে ঘুরে বেড়াচ্ছেন। ধর্মতাত্বিকরা বারবার ঘরে বসে নামাজ পড়ার আহ্বান জানালেও কিছু ‘অতি ধার্মিক’ লোক দেখানোর জন্য মসজিদে যাচ্ছে। এভাবেই ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস।

এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও করোনা আ’ক্রা’ন্তদের চিকিৎসা নিশ্চিত করতে সারাদেশে সশস্ত্র বাহিনী নামানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। উপকূলীয় এলাকায় কাজ করবে নৌবাহিনী। জরুরি ওষুধ সরবরাহ ও চিকিৎসা নিশ্চিত করবে বিমান বাহিনী আর শহরগুলোতে সার্বিক নির্দেশনা বাস্তবায়ন করবে সেনাবাহিনী।

নির্দেশনা অনুযায়ী আজ বুধবার থেকে সারাদেশে একসাথে দুজন চলাফেরা করতে পারবে না কেউ। জরুরি কাজ ছাড়া কেউ বাড়ির বাইরে যেতে পারবে না। আর গেলেও তাকে জিজ্ঞাসাবের মুখোমুখি হতে হবে। এসব নির্দেশনা নিশ্চিত করতে আজ থেকে মাঠে থাকবে সশ’স্ত্র বাহিনী।

Leave a comment