২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: বিপ্র দাস বিশু বিত্রম

আমার সম্পর্কে : নির্বাহী সম্পাদক
প্রচ্ছদ বিভাগ আন্তর্জাতিক

মহিলাদের ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে

ডেস্ক নিউজঃ মামলা ঝুলে। তাই এখনও স্থগিত নির্বাচন। কিন্তু বিজেপি থেমে নেই। নির্বাচনী সন্ত্রাস এবং মহিলাদের উপরে অত্যাচারের অভিযোগ তুলে পথে নামল মহিলা মোর্চা। সংগঠনের রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায় নেতৃত্ব দিলেন মিছিলে। কাঠুয়া কাণ্ডে ইচ্ছাকৃত ধর্মীয় রং লাগানোর চেষ্টা হচ্ছে বলেও বুধবারের মিছিল থেকে অভিযোগ করলেন লকেট।

মেয়ো রোডের মুখে গাঁধীমূর্তির পাদদেশ থেকে এ দিন শুরু হয় বিজেপি মহিলা মোর্চার মিছিল। মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়ের পাশাপাশি রাজ্য বিজেপির বেশ কয়েকজন নেতাকেও এ দিনের মিছিলে দেখা গিয়েছে।

বিকেল ৪টে নাগাদ মিছিল শুরু হয়। মিছিলটি শেষ হয় চিত্তরঞ্জন অ্যাভিনিউতে সর্দার বল্লভভাই পটেলের মূর্তির পাদদেশে গিয়ে। রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাস হচ্ছে, মহিলাদের উপর নির্যাতন হচ্ছে, তাঁদের ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে— অভিযোগ করেন লকেট।

জম্মু-কাশ্মীরের কাঠুয়ায় যে গণধর্ষণ ও খুনের ঘটনা ঘটেছে, তাতে ধর্মীয় রং লাগানোর চেষ্টা চলছে বলে লকেট এ দিন অভিযোগ করেন। তিনি বলেন, ‘‘জম্মু-কাশ্মীরে আমরা সবাই আসিফার পাশে রয়েছি। কিন্তু শুধু আসিফা-ই কেন? এ রাজ্যের নানা প্রান্তে যাঁরা ধর্ষিত হচ্ছেন, তাঁদের কথা কেন বলা হচ্ছে না? এ রাজ্যের শাসক দল আসিফার জন্য মোমবাতি মিছিল করেছে। কিন্তু কামদুনিতে, বীরভূমে, রায়গঞ্জে, শিলিগুড়িতে যাঁরা ধর্ষিত বা নির্যাতিত হয়েছেন, তাঁদের জন্য এঁরা মোমবাতি মিছিল করেন না।’’

বিজেপি মহিলা মোর্চার মিছিলকে ঘিরে এ দিন পুলিশি তৎপরতা ছিল চোখে পড়ার মতো। শুরু থেকে শেষ পর্যন্ত মিছিলের উপরে নজরদারি চালিয়েছে কলকাতা পুলিশ।

 

Leave a comment