Home » টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে মো. আয়াছ (২৫) নামের এক রোহিঙ্গা নিহত হয়েছেন। নিহত ব্যক্তি ইয়াবা কারবারি বলে জানিয়েছে বিজিবি।  
শনিবার রাতে টেকনাফের জাদিমোরা এলাকায় এ ঘটনা ঘটে। বিজিবির দাবি, বন্দুকযুদ্ধে তাদের তিন সদস্যও আহত হয়েছেন।ঘটনাস্থল থেকে দুইলাখ ২০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক জব্দ করা হয়েছে।

নিহত আয়াছ উখিয়ার কুতুপালং দুই নম্ববর ক্যাম্পের ব্লক-ডি-৪ এর মো. জামাল হোসনের ছেলে।টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, শনিবার রাতে জাদিমোরা এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান টেকনাফে ঢুকবে- গোপনে এমন খবর পেয়ে বিজিবির একটি দল সেখানে অভিযান চালায়।

এ সময় নাফ নদীর লালদ্বীপ হয়ে মিয়ানমারের ওদিক থেকে নৌকায় করে কয়েকজন লোককে আসতে দেখে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। নৌকা থেকে বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে চোরাকারবারীরা নাফ নদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরে ওই নৌকা থেকে দুইলাখ ২০ হাজার  পিস ইয়াবা, ১টি দেশীয় তৈরি বন্দুক, ১ রাউন্ড তাজা, ১ রাউন্ড খালি খোসা এবং একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাকে প্রথমে টেকনাফ উপজেলা হাসপাতালে, পরে সেখান থেকে কক্সবাজার সদরে রেফার করা হয়। সেখানে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সূত্র: কালের কণ্ঠ

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *