২৪শে অক্টোবর, ২০১৯ ইং , ৯ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

আইডি কার্ড দেখিয়ে ক্যাম্পাসে প্রবেশ করছে বুয়েট শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক : কিছুক্ষণের মধ্যে শুরু হবে বুয়েটের আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্যের বৈঠক। ইতিমধ্যে শিক্ষার্থীরা সারিবদ্ধ হয়ে ক্যাম্পাস অডিটোরিয়ামে প্রবেশ করছেন। এর আগে তারা নিজেদের পরিচয়পত্র প্রদর্শন করে ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করেন।ক্যাম্পাস অডিটরিয়ামে তারা বুয়েট ভিসি অধ্যাপক সাইফুল ইসলামের সঙ্গে উন্মুক্ত আলোচনায় বসবেন। আজ শুক্রবার বিকেল ৫টায় এ আলোচনা হওয়ার কথা রয়েছে।

গতকাল বৃহস্পতিবার উপাচার্যের পক্ষ থেকে আলোচনায় বসার প্রস্তাব দেয়া হয়, তাতে সম্মতি জানান শিক্ষার্থীরা।সরেজমিনে দেখা গেছে, শুক্রবার দুপুর ৩টা থেকে সারিবদ্ধ হয়ে পলাশীর মূল ফটকের ছোট গেট দিয়ে নিজেদের আইডি কার্ড দেখিয়ে ভেতরে প্রবেশ করেন শিক্ষার্থীরা।কয়েকজন সিনিয়র শিক্ষার্থী মূল ফটক বন্ধ করে ফটকের ছোট গেটের সামনে দাঁড়িয়ে প্রবেশকারী শিক্ষার্থীদের পরিচয়পত্র দেখে দেখে ভেতরে প্রবেশ করার সুযোগ দেন।

প্রবেশ করার জন্য লাইনে দাঁড়ানো কয়েকজন শিক্ষকের সঙ্গে কথা হলে তারা জানান, উপাচার্য স্যারের সঙ্গে উন্মুক্ত আলোচনায় বসতে আমরা অডিটোরিয়ামের দিকে যাচ্ছি। সেখানে শুধু উপাচার্য স্যার, শিক্ষার্থীরা এবং কিছু সাংবাদিকের প্রবেশে অনুমোদন দেওয়া হবে। তবে কোনো সাংবাদিক সরাসরি বৈঠকের খবর প্রচার করতে পারবে না বলেও জানান তারা।

শিক্ষার্থীরা বলেন, উপাচার্য স্যারের কাছে আমাদের অনেক কিছু জানার আছে। তার কাছে অনেক বিষয়ের জবাবদিহি চাওয়া হবে। পাশাপাশি আমাদের দাবি-দাওয়া কীভাবে স্যার বাস্তবায়ন করবেন সে বিষয়গুলো নিয়েও উন্মুক্ত আলোচনা হবে।এ আলোচনার পরে শিক্ষার্থীদের আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তারা।বুয়েট প্রশাসন সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেল পাঁচটায় শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বুয়েট ভিসির সঙ্গে বিভিন্ন অনুষদের ডিনসহ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

Leave a comment