২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ সিলেট

আজ থেকে সিলেটে ডিজিটাল উদ্ভাবনী মেলা

শুদ্ধবার্তাটোয়েন্টিফোরডটকম: সিলেটে আজ উদ্বোধন হচ্ছে বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা। দেশের তরুণ উদ্ভাবকদের উদ্ভাবনী প্রদর্শণীর পাশাপাশি সরকারের ডিজিটাল সেবাগুলোর বিস্তারিত তুলে ধরতেই এ আয়োজন। গত কয়েক বছর থেকে ধারাবাহিকভাবে মেলাটির আয়োজন হচ্ছে। প্রধানমন্ত্রী কার্যালয়ের একসেস টু ইনফরমেশন কর্মসূচির আওতায় আয়োজিত তিন দিনের এ মেলাটি আজ (মঙ্গলবার) সকাল ১১টায় নগরীর রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে উদ্বোধন করা হয়।
ডিজিটাল উদ্ভাবনী মেলায় সরকারের বিভিন্ন সংস্থা অংশগ্রহন করে। বিভিন্ন ব্যাংক, ডাক ও টেলিযোগাযোগ সংস্থা, ট্যাক্স ও ভ্যাট অফিস, বিদ্যুৎ, কৃষি বিভাগ, সরকারি ব্যাংক-বীমা খাতসহ অন্যান্য সরকারি-বেসরকারি সংস্থার পাশাপাশি অংশগ্রহন করেন নবীন-প্রবীণ উদ্ভাবকরাও। শেষোক্তদের প্রত্যাশা থাকে সবচেয়ে বেশি। তাদের উদ্ভাবিত বিষয়গুলো এ মেলার মাধ্যমে জনসম্মুখে আসবে, মানুষ দেখবে, ক্রয়ে আগ্রহ না থাকলেও বিস্তারিত তথ্য জেনে যাবেন-এই তাদের প্রত্যাশা।
এ অবস্থায় আজ (মঙ্গলবার) সকাল ১১টায় উদ্বোধন হচ্ছে এবারের ডিজিটাল উদ্বোধনী মেলা। মেলার প্রতিদিন সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র। এছাড়া অন্যান্য আয়োজনের মধ্যে প্রথম দিন উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিশেষ ক্রোড়পত্রের মোড়ক উন্মোচন করা হবে। বিকেলে অনুষ্ঠিত হবে ‘ফ্রি ল্যান্সিং ও আউটসোর্সিং সম্ভাবনার দ্বার’ শীর্ষক সেমিনার। দ্বিতীয় দিনের আয়োজনে রয়েছে ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর গল্প’ শীর্ষক কুইজ । তৃতীয় দিন মেলা শেষ হবে। সেদিন সকাল ১১টায় ‘আমার চোখে ডিজিটাল বাংলাদেশ’ বিষয়ক পাওয়ার পয়েন্ট প্রতিযোগিতা। বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে পুরস্কার বিতরণ, র‌্যাফেল ড্র ও সমাপনী অনুষ্ঠান।

 

Leave a comment