২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ সিলেট

সিলেটে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাংস্কৃতিক বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত

ডেস্ক নিউজঃ জাতীয় শিশু কিশোর সংগঠন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত জাতীয় সাংস্কৃতিক বাছাই প্রতিযোগিতা-২০১৮ সম্পন্ন হয়েছে। শুক্রবার (০৬ এপ্রিল) নগরীর জিন্দাবাজারস্থ সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সারা দিনব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতায় সংগীত, নৃত্য, অভিনয়, আবৃত্তি ও চিত্রাংকন বিষয়ে বিভিন্ন বিভাগে সিলেট জেলার সহস্রাধিক প্রতিযোগী অংশগ্রহণ করেন।

এর আগে সকাল ১০টায় প্রতিযোগীদের সাথে নিয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের খুব ভালোবাসতেন। শিশুদের উন্নয়নে ব্যাপক কর্মপরিকল্পনা গ্রহণ করেছিলেন তিনি। তিনি আরো বলেন, আজকের শিশুরা আগামীর বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণে আজকের প্রজন্মকে প্রস্তুতি নিতে হবে। বঙ্গবন্ধুর জীবন থেকে দেশপ্রেম, মানুষের প্রতি ভালোবাসা, গরীব ও সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে নিজেদের উৎসর্গ করার দীক্ষা নিতে হবে।

বাছাই প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্ট পরিদর্শন করেন- সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল সাখাওয়াত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল্লাহ, সিলেট জেলা কৃষকলীগের সভাপতি আব্দুল মোমিন চৌধুরী, সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ বাবলী পুরকায়স্থ, জেলা শিক্ষা কর্মকর্তা গোলজার আহমদ খান, সিলেট সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, বিশিষ্ট ব্যাংকার টিটু ওসমানী প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সিলেট মহানগর শাখার সভাপতি আলী আশফাকের সভাপতিত্বে ও রশিদুল ইসলাম রাশেদ এবং শাহজাহান আজিজের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান আসাদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা শাখার সভাপতি ফয়সল আহমদ, সহ-সভাপতি এমরানুর রহমান ইমরান, কবিরুল ইসলাম কবির, সাধারণ সম্পাদক পিংকু ধর।

 

Leave a comment