Home » এবার দেশে ঈদ করবেন না প্রধানমন্ত্রী

এবার দেশে ঈদ করবেন না প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি বছরই দেশে পবিত্র ঈদ-উল-ফিতর ও ঈদ-উল-আযহা উদযাপন করেন। তবে এবার ঈদ-উল-ফিতর দেশে উদযাপন করবেন না আওয়ামী লীগের এই সভানেত্রী।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ রবিবার বিকাল ৩টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সেখানে মন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী মঙ্গলবার তিন দেশ সফরে ঢাকা ত্যাগ করবেন। তিনি জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফর করবেন। প্রথমে জাপান, এরপর সৌদি আরব শেষে ফিনল্যান্ডে যাবেন শেখ হাসিনা। এবার ঈদ ফিনল্যান্ডেই উদযাপন করবেন প্রধানমন্ত্রী।

সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, ‘‘আগামী ২৮ মে জাপানের বিখ্যাত গণমাধ্যম ‘নিকে’র উদ্যোগে আয়োজিত ‘ফিউচার অব এশিয়া’ শীর্ষক অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গেও বৈঠক করবেন তিনি। এ সময় দু’দেশের মধ্যে আড়াই বিলিয়ন ডলারের একটি সহযোগিতা চুক্তি সই হবে। এই অর্থ দিয়ে মহেশখালীর মাতারবাড়িতে বিদ্যুৎ প্রকল্প, অবকাঠামো উন্নয়ন, ম্যাস র‌্যাপিড ট্রানজিট-এমআরটিসহ মোট পাঁচটি প্রকল্প বাস্তবায়ন করা হবে।’’

রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ জাপানের সহযোগিতা চাইবে বলেও উল্লেখ করেন মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, ৩০ মে প্রধানমন্ত্রী জাপান থেকে সৌদি আরবে যাবেন। পরদিন মক্কায় আয়োজিত ১৪তম ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দেবেন শেখ হাসিনা। একমাত্র নারী সরকারপ্রধান হিসেবে এই সম্মেলনে অংশ নিচ্ছেন শেখ হাসিনা। সেখানে তার বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

ড. মোমেন বলেন, ‘সৌদি আরব সফর শেষে প্রধানমন্ত্রী ফিনল্যান্ড যাবেন। সেখানে তিনি ঈদ-উল-ফিতর উদযাপন করবেন। এ বছর প্রধানমন্ত্রী বাংলাদেশে ঈদ করছেন না।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *