২৭শে মে, ২০১৯ ইং , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

বৌদ্ধ পূর্ণিমায় শঙ্কা নেই, তবুও সতর্ক পুলিশ

আসন্ন বৌদ্ধ পূর্ণিমা উদযাপনকে কেন্দ্র করে সন্ত্রাসী ও নাশকতামূলক হামলার সুনির্দিষ্ট কোনো আশঙ্কা নেই। তবুও বাড়তি সতর্কতার অংশ হিসেবে গোয়েন্দা নজরদারি বাড়ানোর পাশপাশি নিরাপত্তা জোরদারের কথা জানিয়েছে পুলিশ। বিশেষ করে বৌদ্ধ মন্দিরসহ দেশের সকল ধর্মীয় উপাসনালয়গুলোকে সুরক্ষিত রাখতে সকল ইউনিটকে প্রয়োজনীয় নির্দশনা দিয়েছে পুলিশ সদর দফতর।

শনিবার (১১ মে) রাতে পুলিশ সদর দফতর থেকে বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে এমন নির্দেশনার কথা জানিয়েছে। এ উপলক্ষে রাজধানীসহ সারাদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট স্থাপন করে তল্লাশি কার্যক্রম চালাবে পুলিশ। এছাড়া স্থানীয় ধর্মীয় নেতৃবৃন্দ ও জনগণের সঙ্গে পরামর্শ করে নিরাপত্তা পরিকল্পনা সাজাতে বলা হয়েছে। সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে কমিউনিটি পুলিশিং ও স্থানীয় ভলানটিয়ারদের সহায়তা নিতেও পরামর্শ দেওয়া হয়েছে। পুলিশ সদর দফতরের সহকারী মহা-পরিদর্শক (এআইজি) সোহেল রানা বাংলানিউজকে বলেন, আসন্ন বৌদ্ধ পূর্ণিমা উদযাপনে কোনো ধরনের নাশকতার সুনির্দিষ্ট তথ্য নেই। তারপরও বাড়তি সতর্কতা হিসেবে গোয়েন্দা সংস্থাগুলোকে নজরদারি বাড়াতে বলা হয়েছে।

শান্তিপূর্ণ পরিবেশে বৌদ্ধ পূর্ণিমা উদযাপনের স্বার্থে বাড়তি সতর্কতা অবলম্বনের পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে পুলিশের সংশ্লিষ্ট ইউনিটগুলোকে নির্দেশনা দেওয়া কথা জানান তিনি।

Leave a comment